আইশ্যাডো মেকআপের এক গুরুত্বপূর্ণ অংশ তবে খেয়াল করে দেখেছেন কি অনেক সময় আইশ্যাডো এপ্লাই করার পর ও দেখতে লাগে ফ্যাকাশে

ভারতীয় নারীদের রূপচর্চার অন্যতম গুরুত্বপূর্ণ একটি অংশ হলো চোখে কাজলের ব্যবহার।যতই মেকআপ করা হোক না কেন একটুখানি কাজল ছাড়া গোটা সাজ ই যেন অসম্পূর্ণ।আর শুধু বর্তমান সময়ই নয়, প্রাচীনকাল থেকেই রূপচর্চার এক গুরুত্বপূর্ণ অংশ এই কাজল । কাজল মূলত কালো রংয়ের হলেও বর্তমানে বাজারে পাওয়া যায় নানা রঙের কাজল ।বিশেষত সাদা রঙের কাজলের ব্যবহার তো বহুল ।চোখ ও ভ্রুর সৌন্দর্য বৃদ্ধিতে সাদা কাজল বিভিন্নভাবে ব্যবহার করা যায়।

আসুন জেনে নেওয়া যাক সাদা কাজলের কয়েকটি ব্যবহার ।  

1)আইশ্যাডো মেকআপের এক গুরুত্বপূর্ণ অংশ তবে খেয়াল করে দেখেছেন কি অনেক সময় আইশ্যাডো এপ্লাই করার পর ও দেখতে লাগে ফ্যাকাশে। এক্ষেত্রে আইশ্যাডোর বেস হিসাবে ব্যবহার করতে পারেন সাদা কাজল ।সাদা কাজল চোখে এপ্লাই করে ভালো করে ব্রাশ দিয়ে ব্লেন্ড করে নিন এরপর আইশাডো লাগালে দেখবেন তার দেখতেও লাগছে উজ্জ্বল এমনকি তা স্থায়ীও হবে দীর্ঘক্ষন ।

2)উজ্জ্বল বড় চোখ অত্যন্ত আকর্ষণীয় ।প্রাকৃতিক ভাবে এরকম চোখ না থাকলেও নেই কোন অসুবিধা। শুধুমাত্র চোখের নিচের অংশে কোনার দিকে লাগিয়ে নিন সাদা কাজল ভালো করে দেখবেন নিমেষেই চোখ দেখাবে অনেকটা বড় এবং উজ্জ্বল ।

3)বিশ্রামের অভাব,ক্লান্তি, অতিরিক্ত কাজের চাপ প্রভৃতি কারণে আমাদের চোখের চারপাশে প্রায়ই দেখা যায় কালো দাগ ।শুধুমাত্র ফাউন্ডেশন ব্যবহার করে অনেক সময়ই এই কালো দাগ ঢাকা যায় না। এক্ষেত্রে চোখের পাতার কালো দাগ দূর করতে প্রথমে সাদা কাজল ভালো করে এপ্লাই করে নিন সেখানে।তারপর ব্যবহার করুন কন্সিলার দেখবেন চোখ দেখাবে উজ্জ্বল ও পরিষ্কার ।

4)শুধুমাত্র চোখের সৌন্দর্য নয় ভ্রুর সৌন্দর্য বৃদ্ধিতেও সাহায্য করে সাদা কাজল ।আই ভ্রু পেন্সিল দিয়ে ভ্রু একে নেওয়ার পরে একটু খানি সাদা কাজলের ব্যবহার কিন্তু সৌন্দর্য বাড়িয়ে দিতে পারে অনেকটা ।ভ্রু এর কোনায় অল্প একটু সাদা কাজল লাগিয়ে ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন দেখবেন দেখতে লাগবে আরও পরিষ্কার ও আকর্ষণীয়  ।

5)আই মেকআপ এ নতুনত্ব আনতে অনেকেই কালো কাজল চোখের ওয়াটার লাইন থেকে বাইরের দিকে খানিকটা টেনে আনেন ।এই একই জিনিস কিন্তু সাদা কাজল ব্যবহার করেও করতে পারেন। এর সাথে সাদা কাজলের নিচে ব্যবহার করুন অল্প পরিমাণ কালো কাজল। এতে সাজে যে কেবল নতুনত্ব আসবে তাই নয় চোখ ও দেখাবে মোহময়ী  ।

Leave a Reply

Your email address will not be published.