গাড়িতে উঠলেই বমি করেন যারা তারা এই নিয়ম গুলি মেনে চলুন

নিউজ ডেস্কঃ অনেকে বেশিক্ষন ধরে গাড়ির সফর করলে বমির সমস্যা দেখা দেয়।তাই তাদের পক্ষে গাড়িতে করে কোথায় দূরে ঘুরতে যাওয়া একটা সমস্যার কারন।আর এটি এমনই একটি সমস্যা যা থেকে মুক্তি পাওয়া খুবই কঠিন একটি বিষয়।তাই তাদের মনে ইছে থাকলেও শারীরিক সমস্যার কারনে গাড়িতে করে ঘুরতে যেতে ভয় পায়।তাই এবার এই ভয়কে দূর করে কিছু নিয়ম মানুন আর অনায়শে গাড়িতে করে ঘুরতে যান।তাহলে এবার জেনে নিন কি কি নিয়ম মানলে এই সমস্যা থেকে অনায়শে মুক্তি পাবেন।

১.যখন গাড়িতে উঠবেন তার আগে কিছু খাবার খাবেন না যেমন- ঝাল-মশলাযুক্ত খাবার, কোমল পানীয় এবং চিপস ইত্যাদিএছাড়াও যাদের বমির সমস্যা আছে তাদের ভারী খাবার না খেয়ে হালকা কিছু খাবার খাওয়ায় উচিত।

২.যাদের এই সমস্যা আছে তাদের গাড়ির পেছনের দিকের সিটে বসা উচিত নয় ।কারন পেছনের  সিটে ঝাঁকুনি বেশি হয়।
৩. ভ্রমণ করার সময় বিভিন্ন ধরনের নেশাজাতীয় দ্রব্য থেকে নিজেকে দূরে রাখুন।

৪.এই সমস্যাটি এড়োতে চাইলে চলন্ত গাড়িতে কখন বই পড়া, মোবাইলে গেম খেলা বা নেট ব্যবহার করবেন না।

৫.যাদের বমির সমস্যা আছে তারা অতিরিক্ত ঘ্রাণ বা সুগন্ধযুক্ত খাবার খাওয়া খাবেন না।এবং নিজেদের সাথে জল দারু চিনি, লবঙ্গ ও টক জাতীয় খাবার।এতে এই সমস্যা থেকে মুক্তি পাবেন।এছাড়াও  পর্যাপ্ত পরিমাণে জল পান করবেন।

৬.গাড়ি যেদিকে যাবে সেদিকে মুখ করে বসবেন তার উলটো দিক কখনোই বসবেন না।কারন উলটো দিকে বসলে এই সমস্যাটি বেশি করে দেখা দেয়।

৭.এছাড়াও যাদের এই সমস্যা আছে তারা গাড়িতে উঠার আগে বমি নিরোধক ট্যাবলেট খেতে পারেন।কিন্তু সেটি খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে খাবেন৷

Leave a Reply

Your email address will not be published.