রসুনের রস আর লেবুর রস মিশিয়ে রাত্রে মাথায় ঘষে ঘষে লাগান

নিউজ ডেস্কঃ চুলের পরিচর্যা করতে অনেকেই প্রচুর টাকা খরচ করে থাকেন। তবে এর ক্ষেত্রে বিরাট ভুমিকা পালন করে লেবু। তবে এর সাথে চিনি যে আরও সাহায্য করে তা অনেকেরই জানা নেই।

মাথায় উকুন হলে নিম তেল লাগান। নিয়মিত নিম তেল লাগালে যদি মাথা গরম হয়ে যায় বা জ্বালা করে তাহলে নিমফলের রস নিঙরে মাথায় লাগাতে পারেন।

রসুনের রস আর লেবুর রস মিশিয়ে রাত্রে মাথায় ঘষে ঘষে লাগান, সকাল বেলায় ভাল করে শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন।তিন চারদিন এভাবে করলে উকুন মাথা থেকে চলে যাবে।

শীতকালে বেতো শাক সেদ্ধ করা জল দিয়ে মাথা ধুয়ে ফেলুন।দেখবেন উকুন আপনার মাথা থেকে ধীরে ধীরে চলে যাবে।

তিন চার কিলো জলে দুটো লেবুর রস নিঙরে নিন। তারপর প্রত্যেক দিন ওই জল দিয়ে মাথা ধুন।এইভাবে এক সপ্তাহ ধরে মাথা ধুন দেখবেন উকুন থেকে মুক্তি পেয়ে যাবেন।

চিনি ও লেবুর রস মাথায় মাখুন। ঘণ্টা দুই পরে চুল ধুয়ে নিন।মাথা পরিষ্কার হয়ে যাবে।

লেবুর সাথে সমান ভাগ সর্ষের তেল ও সমান ভাগ খাবার সোডা মিলিয়ে চুলে মালিশ করুন।তারপর ধুয়ে ফেলুন।উকুন ও নিকি থেকে উপকার পাবেন।

চুল সেট করতে গিয়ে দেখলে ল্যাকার শেষ হয়ে গেলে।কোন ব্যাপার নয়।জল ফুটিয়ে তাতে এক চামচ চিনি দিয়ে শিরা তৈরি করুন।এবার এটা ল্যাকারের পরিবর্তে চুলে লাগান।চুল সেট থাকবে। চুল পড়াঃ ডাঁসা পিয়ারার রস খোলা নারকেল তেলের সঙ্গে মিশিয়ে লাগাতে হবে।স্নান করার সময় ঠাণ্ডা জলে ভালো করে রিটা ফল দিয়ে শাম্পু করে নেবেন।

Leave a Reply

Your email address will not be published.