মুখের কালো দাগ তুলতে বিশেষভাবে সাহায্য করে। হলুদের অসাধারন উপকারিতা

দাগ মুক্ত ত্বক পেতে কে না চায়। কিন্তু বর্তমানে দিনে তা পাওয়াটা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে নানা কারণের জন্য। মুখের কালো দাগ যেন পিছু ছাড়ে না। নানা ধরনের ক্রিম ফেসিয়াল ইত্যাদি করেও লাভ পাওয়া যায় না। তাই এই সমস্যাটা দূর করা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে নিশ্চয়ই আপনাদের কাছে। কিন্তু বর্তমান দিনে অসম্ভব বলে কিছুই হয়না সবই সম্ভব। এই অসম্ভবকে সম্ভব করতে পারেন আপনারা ঘরে বসে। হ্যাঁ ঠিকই শুনছেন ঘরে বসে এ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন তবে এর জন্য রয়েছে কিছু উপায়। এই উপায়গুলি মেনে চলুন আর দাগ মুক্ত ত্বক পান। তাহলে জেনে নিন এই উপায় গুলি।

আপনারা যখন বাইরে থেকে আসবে তখন আপনাদের পছন্দ সহ ফেসওয়াশ দিয়ে মুখটা ধুয়ে নেবেন। তারপর একটি তুলো নিয়ে তাতে সামান্য গোলাপজল 10 মিনিটের জন্য মুখে লাগিয়ে রেখে দিন। তারপর ধুয়ে ফেলুন। ধুয়ে ফেলার পরে একটি পাত্রে সামান্য মুলতানি মাটি এবং সামান্য শসার রস মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। তারপর ওই প্যাকটি মুখে 20 মিনিটের জন্য লাগিয়ে রেখে দিন। তারপর ধুয়ে ফেলুন।

যাদের তৈলাক্ত ত্বক তারা সামান্য চন্দনের গুঁড়ো নিয়ে তাতে একটু লেবুর রস মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। তারপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

যাদের শুষ্ক ত্বক তারা একটু কাঁচা দুধে একটু হলুদ মিশিয়ে নিয়ে মুখে লাগিয়ে রাখুন 10 মিনিটের জন্য। তারপর ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা আমাদের ত্বকের পক্ষে খুবই উপকারী। তাই রোজ রাতে অ্যালোভেরা জেল মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। পরের দিন সকাল বেলায় হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে নেবেন। এটি কালো দাগ থেকে মুক্তি দিতে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published.