The Black Forest Horse: এই ঘোড়াগুলি প্রায় ৬০০ বছর আগে জন্মে ছিল সাউদান জার্মানিতে। এদের কি নামে ডাকা হয় জানেন?

নিউজ ডেস্কঃ ঘোড়া এমন একটি প্রাণী যারা অনেক যুগ ধরে পৃথিবীতে রয়েছে। বর্তমানদিনে আমরা যাতায়াত করার জন্য সাইকেল, বাস, ট্রেন প্রভৃতি যানবাহন ব্যবহার করে থাকি। তবে আগেকার যুগে বেশিভাগ সময় ঘোড়ার পিঠে চেপে যাত্রা করা হত।তাই ঘোড়া আমাদের পরিচিত একটি প্রাণী। তবে ঘোড়ার অনেক প্রজাতি আছে এগুলি হল

১) The Camargue: এই ঘোড়াগুলো পৃথিবীর সবচেয়ে সুন্দর ঘোড়াগুলির মধ্যে একটি।আমরা রূপকথার গল্পে পক্ষীরাজ ঘোড়ার কথাতো শুনেছি। এদেরকে দেখলে মনে হবে সেই রূপকথার গল্পে পক্ষীরাজ ঘোড়া। এদেরকে খুব সুন্দর দেখতে হয়।এই প্রাজাতির ঘোড়াকে ফ্রান্সে পাওয়া যায়।আর তাই এই সুন্দর ঘোড়াকে দেখতে অনেক ফ্রান্সে যায়।

২) The Exmoor Pony: এই ঘোড়ার প্রজাতির চোখ এবং দৃষ্টিশক্তি খুবই প্রখর হয়ে থাকে।এই ঘোড়ার প্রজাতিগুলিকে ব্রিটেনে দেখতে পাওয়া যায়।এদের জঙ্গলি পরিবেশে মানিয়ে নেওয়ার জন্য এদের গায়ে পশমের একটি মোটা আবরন আছে যা খুব তেলতেলে হয়ে থাকে।এদেরকে মূলত ডমেস্টিক এরিয়াতে দেখতে পাওয়া যায়।

৩) The Norwegian Fijord: নরওয়েতে পাওয়া এই ঘোড়ার প্রজাতিগুলি খুবই সুন্দর ও আকর্ষণীয় হয়।এই ঘোড়াগুলি স্বভাব খুবই শান্ত প্রকৃতির হয়ে থাকে।এদেরকে আবার বোমপ্রুফ নামেও পরিচিত।

৪) The Black Forest Horse: এই ঘোড়াগুলি প্রায় ৬০০ বছর আগে জন্মে ছিল সাউদান জার্মানিতে।এদেরকে দ্যা ব্ল্যাক ফরেস্ট হর্স ছাড়াও ব্ল্যাক ফরেস্ট কোল ব্লাড নামেও পরিচিত।এই প্রজাতির ঘোড়ার ঘাড় এবং লেজের লোম অন্যান্য সব ঘোড়াদের থেকে অনেক লম্বা হয়ে থাকে। ৫) The Marwari Horse: ভারতে পাওয়া এই প্রজাতির ঘোড়ার লম্বা ও খাড়া কানের জন্য এরা বেশি আকর্ষণীয় হয়ে থাকে।এই প্রজাতির ঘোড়া দেখতে খুব সুন্দর ও খুব শক্তিশালী হয়ে থাকে তাই এদেরকে মূলত মালপত্র বহন করার কাজেই ব্যবহার করা হয়।

Leave a Reply

Your email address will not be published.