মেদ কমাতে শুধু ডায়েট করলে চলবে না তার সাথে কিছু এক্সসারইজ করতে

নিউজ ডেস্কঃ সামনেই পুজো।এই পুজোতে নিজেকে আকর্ষণীয় করে তোলার জন্য শরীর থেকে অতিরিক্ত মেদ কমাতে শুরু করে দিন এখন থেকেই।তবে মনে রাখবেন যে এই মেদ কমাতে শুধু ডায়েট করলে চলবে না তার সাথে কিছু এক্সসারইজ করতে।যা আপনারা বাড়িতে বসে করতে পারবেন এবং খুবই সহজ এক্সসারইজ।তাহলে আর দেরি না করে জেনে নিন এক্সসারইজগুলি এবং আজ থেকেই শুরু করে দিন এই এক্সসারইজগুলি করা।   

প্ল্যাঙ্ক- এই এক্সসারইজ করা খুবই সহজ।এর জন্য প্রথমে আপনাদের দেহটিকে পুশ আপ অবস্থানে রেখে দিন যতক্ষণ আপনি এই অবস্থানে থাকতে পারবেন ততক্ষন থাকুন।এতে শরীরের পেশী শক্তিশালী করবে।এছাড়াও  তলপেট এবং  বাহু ইত্যাদি থেকে অতিরিক্ত ফ্যাট কমাতে সহায়তা করবে।

পুশ আপ – পুশ আপ শরীরের পেশী শক্তিশালী করার পাশপাশি শরীরের অতিরিক্ত মেদ হ্রাস করতে সাহায্য করে।তাই অতিরিক্ত মেদ কমাতে পুশ আপ করুন।এর জন্য প্রথমে আপনার হাতের তালু এবং পায়ের তলগুলির সাহায্যে আপনার দেহটি প্রসারিত করুন।তারপর  ঘাড় এবং মাথা সোজা রেখে আস্তে আস্তে শরীরকে উপরে ওঠান এবং নীচে নামান।

সাইক্লিং- সাইক্লিং  করাও শরীরে মেদ কমানোর পক্ষে খুব ভালো একটি এক্সসারইজ।কারন একজন ব্যক্তি সাইক্লিং করে গড়ে প্রতি ঘন্টায় ১,১৫০ ক্যালরি বার্ন করতে পারে।তাই সাইক্লিং  করুন এতে  শরীরের ফ্যাট হ্রাস করার পাশপাশি পেশীশক্তি এবং নমনীয়তা বৃদ্ধি করতে সাহায্য করে।

হাঁটাচলা- ওজন কমাতে চাইলে প্রতিদিন হাঁটাচলার করুন।কারন একজন ব্যক্তি এক ঘন্টা হাঁটাচলা করলে ৩৭১ ক্যালোরি বার্ন করতে পারে।তাই  চিকিৎসক, অনেক জিম প্রশিক্ষক এবং বিশেষজ্ঞরা ওজন কমানোর জন্য হাঁটাচলার উপরেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন। এছাড়াও হাঁটাচলা করলে ওজন কমানো ছাড়াও হৃদরোগ, রক্তচাপ ইত্যাদির মতো সমস্যাকে নিয়ন্ত্রনে রাখতেও সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published.