অ্যালোভেরা জেল নিয়ে তাতে দুই চামচ অলিভ অয়েল, এক চামচ মধু এবং ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন

নিউজ ডেস্কঃ বর্ষাকালের শুরু আর চুল পড়ার সমস্যা দেখা দেবে না  সেটা হয়ত ভাবায় যায় না।তাই এই সমস্যাটা একটি বড় চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছে মানুষের কাছে কারন কোনও কিছু ব্যবহার করেও চুল পরা রোধ করা সম্ভব হয়ে উঠছে না মানুষের কাছে।তাই বর্ষাকাল মানেই পড়ার সমস্যা থাকবেই।কিন্তু এবার এই ধারনাটার পরিবর্তন করুন।কারন এই সমস্যা থেকে মুক্তি পেটে রয়েছে কিছু ঘরোয়া প্যাক যা খুবই কার্যকরী।তাহলে এবার জেনে নিন এই প্যাকগুলির সম্পর্কে।

অ্যালোভেরা হেয়ার প্যাক

অ্যালোভেরা হেয়ার প্যাক বানানোর জন্য প্রথমে ৪ থেকে ৫ চামচ অ্যালোভেরা জেল নিয়ে তাতে দুই চামচ অলিভ অয়েল, এক চামচ মধু এবং ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন।তারপর মাথায় স্ক্যাল্পে ভালো করে ম্যাসাজ করে ৩০ মিনিট জন্য রেখে দিন।তারপর শ্যাম্পু করে ফেলুন।এতে চুল পড়ার সমস্যা দূর হওয়ার পাশাপাশি চুলের সৌন্দর্যও বৃদ্ধি পাবে।

ডিম ও মধুর হেয়ার প্যাক

 ডিম চুলের বিভিন্ন ধরনের সমস্যা দূর করে চুলকে সুন্দর রাখতে বিশেষভাবে কার্যকর।এই জন্য এই প্যাকটি চুলের জন্য খুবই ভালো।তাই প্রথমে একটি পাত্রে ২টি ডিম নিয়ে সেটিকে ভালো করে ফেটিয়ে নেওয়ার পরে তাতে ১ চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন।তারপর ওই মিশ্রণটি  মাথায় মাখিয়ে রেখে দিন। এক ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

মেথি ও আমলকির হেয়ার প্যাক

এই প্যাকটি বানানোর জন্য প্রথম মেথিকে হালকা ভেজে গুঁড়া করে নিতে হবে।তারপর এক কাপ মেথির গুঁড়া নিয়ে তাতে এক কাপ আমলকি গুঁড়া এবং  হালকা গরম জল মিশিয়ে সারারাত ভিজিয়ে রেখে দিন।তারপরের দিন ওই মিশ্রণটি মাথায় আধ ঘণ্টা মাখিয়ে রেখে দিন।তারপর শ্যাম্পু করে নিন। এই হেয়ার প্যাকটি সপ্তাহে একদিন ব্যবহার করবে।তাতেই ভালো ফল পাবেন।

নারকেলের দুধ ও কলার হেয়ার প্যাক

চুলের বিভিন্ন ধরনের সমস্যা দূর করে চুলকে সুন্দর রাখতে নারকেল দুধের বিকল্প হয় না।তাই চুলের সমস্যা দূর করে চুলকে সুন্দর রাখতে এই প্যাকটি অবশ্যই ব্যবহার করুন আর হাতে না হাতে ফল পান।এই প্যাকটি বানানোর জন্য একটি পাত্রে  একটি কলা নিয়ে তাতে আধা কাপ নারকেলের দুধ নিয়ে ভালো করে পেস্ট করে নিন।তবে খেয়াল রাখবেন ওই পেস্টটিতে যেন কোনো প্রকার লাম্প না থাকে।তারপর ওই প্যাকটি চুলে ভালো করে মাখিয়ে রেখে দিন। এক থেকে দেড় ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published.