দুধ চা খাওয়ার বদলে হার্বাল চা খান যাতে চাও খাওয়া হবে এর সাথে এটি আপনার স্বাস্থ্যের পক্ষেও উপাকারি

নিউজ ডেস্কঃ চা ছাড়া অনেকের দিনতায় শুরু হয় না তাই তাদের কাছে চা খাওয়া খুবই গুরুত্বপূর্ণ।কিন্তু অনেকে বলে চা খাওয়া শরীরে পক্ষে ক্ষতিকারক।এটা ঠিক যে অতিরিক্ত চা খাওয়ার বিশেষ করে দুধ চা খাওয়া শরীরে পক্ষে সত্যি ক্ষতিকারক।তাও এই চায়ের নেশার জন্য চা খাওয়ায় বন্ধ করা যাবে না।চা খাওয়ার পাশাপাশি স্বাস্থ্যের দিকে নজর দেওয়াটাও জরুরী।এইজন্য চা খান তবে সেটি স্বাস্থ্যকরভাবে বানিয়ে অর্থাৎ এই দুধ চা খাওয়ার বদলে হার্বাল চা খান যাতে চাও খাওয়া হবে এর সাথে এটি আপনার স্বাস্থ্যের পক্ষেও উপাকারি।তহলে জেনে নিন কয়েকটি হার্বাল চা সম্পর্কে এবং এর উপকারিতা সম্পর্কে।

লেমন  টি : এই চা টি খাওয়া আমাদের স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো।কারন এই চা শরীরের বিভিন্ন ধরনের সমস্যা যেমন- হজমের সমস্যা,নার্ভের সমস্যা, স্ট্রেস ইত্যাদি থেকে মুক্তি দিতে কার্যকর ভূমিকা পালন করে।

তুলসি চা:  আমরা সবাই জানি যে তুলসি পাতা অনেক রোগ থেকে মুক্তি দিতে সাহায্য করে।তাই  তুলসি চা খাওয়া ভীষণ উপকারি।এই ভা উতকণ্ঠায় ভোগার সমস্যায় দূর করতে সাহায্য করে।এছাড়াও মস্তিষ্কের কোষ সুস্থ রাখতেও সহায়তা করে।

ক্যামোমাইল চা : এই চা খুবই উপকারি।কারন এই চা বিভিন্ন ধরনের সমস্যা যেমন- পেটের অস্বস্তি, আলসার, ডায়রিয়া ও বমি বমি ভাব ইত্যাদি দূর করতে সহায়তা করে।এছাড়াও মুড ভালো করতেও কার্যকর।

দারুচিনি চা : দারচিনি চায়ের বিভিন্ন ধরনের উপকারি বৈশিষ্ট্য আছে যেমন- অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টিফাংগাল ও অ্যান্টিভাইরাল ইত্যাদি।এই চা টাইপ টু ডায়াবেটিস, পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোমের সমস্যায় ইত্যাদি থেকে মুক্তি দিয়ে কার্যকর ভূমিকা পালন করে।

যষ্টিমধু চা : যষ্টিমধুর চা খাওয়া আমাদের শরীরে পক্ষে ভীষণ উপকারি কারন এটি খাদ্যনালী ও পেট পরিষ্কার রাখতে সহায়তা করে।এছাড়াও বিভিন্ন ধরনের শারীরিক কাজ যেমন-  হার্টের সমস্যা দূরে রাখে, টেস্টোটেরনের  মাত্রা নিয়ন্ত্রণে রাখে, ওজন নিয়ন্ত্রনে রাখতেও সাহায্য করে।তাই এই চা স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারি।

Leave a Reply

Your email address will not be published.