সবথেকে দামি হীরা পৃথিবীর কোন দেশে উৎপাদিত হয় জানেন?

নিউজ ডেস্ক- পৃথিবীর সবথেকে দামি হীরা কোন দেশে উৎপাদন করা হয় জানেন? উৎপাদন করা হয় দক্ষিণ আমেরিকার একটি দেশ কলম্বিয়া। ক্রিস্টোফার কলম্বাসের নাম অনুসারে এই দেশের নামকরণ করা হয়েছিল। কলম্বিয়ার রাজধানী ভাগোটা ও রাষ্ট্রীয় ভাষা হল স্প্যানিশ। এছাড়া এই দেশে আরো 60 ধরনের ভাষায় কথা বলা হয়।

কলম্বিয়া দেশ সম্পর্কে কিছু অজানা তথ্য হলো

1. কলম্বিয়া দেশে কখনো ঋতু পরিবর্তন হয় না। এই দেশটির ঘুমন্ত রেখার বরাবর অবস্থিত হওয়ায় এখানে সূর্যের তাপ সব সময় বেশি থাকে।

2. কলম্বিয়া  একমাত্র দেশ যেটি টি প্রশান্ত মহাসাগরে ক্যারিবিয়ান সাগরের সঙ্গে যুক্ত।

3. এই দেশটির পূর্ব প্রান্তে অবস্থিত কলম্বিয়াস জঙ্গল দেশটির 50% অংশ জুড়ে আবৃত।

4. পৃথিবীর সবথেকে দামি হীরা কলম্বিয়াতে উৎপাদন করা হয়।

5. এই দেশে প্রচুর পরিমাণে বিভিন্ন প্রজাতির প্রজাপতি পাওয়া যায়। সারা পৃথিবীর প্রায় 40% প্রজাপতি এই দেশে রয়েছে।

6. এই দেশের মানুষেরা অত্যাধিক পরিমাণে ধূমপান করেন। এবং বহু মানুষের ধূমপানের কারণে মৃত্যু হয়ে থাকে।

7. এদেশের মেয়েরা ছেলেদের থেকে বেশি প্রাধান্য পেয়ে থাকে। কলম্বিয়ার মেয়েরা পৃথিবীর মধ্যে সবথেকে বেশি আকর্ষণীয় হয়। এখানকার মেয়েরা পশুদের সাথে সময় কাটাতে খুব পছন্দ করে।

8. কানো ক্রিস্টাল নামক নদীটিতে বিভিন্ন সময়ে রামধনুর মত বিভিন্ন রং দেখতে পাওয়া যায়। বিভিন্ন ধরনের রং এর কারণ হলো নদীতে অবস্থিত বিভিন্ন রং এর মাছ, ফুল ও নানান শিলা পাথর।

9. এদেশে নিয়ম অনুযায়ী জাতীয় সংগীত প্রতিদিন সকাল ছটা ও সন্ধ্যা ছটায় রেডিও টেলিভিশনে সম্প্রচার করা হয়।

10. এদেশের মেয়েরা নিজেদের শারীরিক গঠন নিয়ে বিষয়ে সচেতন থাকে। এই দেশের খাবার গুলিতে খুব পরিমাণে চিনি দেওয়া হয় যার জন্য প্রতিটি খাবার মিষ্টি হয়ে থাকে।

11. এই দেশের মানুষ ফুটবলের সঙ্গে বিশেষভাবে জড়িত। এখানকার মানুষ খুবই ফুটবলপ্রেমী । ফিফা ওয়ার্ল্ড কাপে কলম্বিয়া 16 তম স্থান দখল করে আছে।

12. এই দেশের মেয়েরা নাচ গান করতে খুব পছন্দ করে। তারা নাচ-গানে খুবই পারদর্শী হয়। জনপ্রিয় গায়িকা শাকিরা ও অভিনেত্রী সোফিয়া র  এই কলম্বিয়া দেশে জন্ম। তারা সারা বিশ্বের কাছে আজ একটি জনপ্রিয় মুখ।

Leave a Reply

Your email address will not be published.