এই দেশে একটিও সাপ দেখা যায় না

নিউজ ডেস্ক:- পৃথিবীতে সর্ব প্রথম সূর্যোদয় কোন দেশে হয়? প্রশান্ত মহাসাগরের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে অবস্থিত নিউজিল্যান্ড একটি দ্বীপ অঞ্চল। দেশটির রাজধানী হল ওয়েলিংটন এবং সবথেকে বড় শহর হল অকল্যান্ড। দেশটিতে মোট তিনটি ভাষায় কথা বলা হয় ইংরেজি, মাওরি ও নিউজিল্যান্ড সাইন ল্যাঙ্গুয়েজ। নিউজিল্যান্ডের মোট আয়তন 2,86,021 বর্গ কিলোমিটার।

নিউজিল্যান্ড দেশ সম্পর্কে কিছু অজানা তথ্য হলো

1. নিউজিল্যান্ডের সাইন ল্যাঙ্গুয়েজ হলো একটি ইশারায় বলা কথা। দুজন ব্যক্তি ইশারার মাধ্যমে এই কথা বলে থাকে।

2. এই দেশের সবথেকে সর্ব প্রথম সূর্যোদয় হয়।

3. এই দেশ টি সবার প্রথম নিউ ইয়ার উদযাপন করে।

4. এই দেশের মানুষের থেকেও বেশী ভেড়া পাওয়া যায়। এখানে একজন ব্যক্তি তুলনায় নয়টি ভাড়া রয়েছে।

5. এই দেশে একটিও সাপ দেখা যায় না। পুরো বিশ্বের যেখানে বহু সংখ্যক মানুষ সাপে কেটে মারা যায় সেখানে নিউজিল্যান্ডের বহু ঘন ঘন জঙ্গল থাকা সত্বেও একটি ও সাপ পাওয়া যায় না।

6. এই দেশের মহিলাদের সবথেকে বেশি সম্মান দেওয়া হয়। একটি সার্ভে করে দেখা গিয়েছে এই দেশের মহিলারা সবথেকে বেশি সুখী হয়ে থাকে।

7. নিউজিল্যান্ডের লোকেরা kiwi. kiwi এক প্রজাতির পাখি যা এখানে বহুমাত্রায় পাওয়া যায় এটি তাদের জাতীয় পাখি এটি দেখতে অনেকটা সুন্দর ও ছোট হয়।

8. চাষবাস হলো এখানকার প্রধান পেশা। এখানকার প্রতিটি মানুষেরা তাদের নিজস্ব জমিতে ধান থেকে শুরু করে শাকসবজি ও ফল চাষ করে যার জন্য এখানকার খাবার পুরো বিশ্বের মধ্যে খুবই সুস্বাদু হয়ে থাকে।

9. এই দেশটিতে এ যদি কেউ নিজস্ব বিজনেস শুরু করতে চায় তাহলে 24 ঘণ্টার মধ্যে তার সমস্ত অফিসিয়াল কাজ সম্পূর্ণ হয়ে যায়। এইভাবে একজন ব্যক্তি একদিনের মধ্যেই তার স্বপ্ন পূরণ করতে পারে।

10. নিউজিল্যান্ডের প্রথম ট্রান্সজেন্ডার মহিলা জর্জিনা বিয়ার 1999 সালে সংসদ হয়েছিলেন। এর থেকে বোঝা যায় এখানকার মানুষেরা মহিলাদের কতটা সম্মান করেন।

11. নিউজিল্যান্ড এমন একটি দেশ যেখানে ক্রিসমাস ডে গুড ফ্রাইডে ও ইস্টার এর দিন বিজ্ঞাপনের ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এখানকার নিয়ম অনুযায়ী কেউ ধর্মের নামে দোকান চালাতে পারবে না।

12. এখানকার ছেলে ও মেয়েদের বেতনের মধ্যে মাত্র 5% পার্থক্য রয়েছে। যা অন্যান্য দেশের তুলনায় সবথেকে কম।

Leave a Reply

Your email address will not be published.