সুন্দর ত্বক পেতে অবশ্যই খান এই ফল এবং সবজিগুলি

নিউজ ডেস্কঃ উজ্জ্বল ত্বক পেতে খাদ্য তালিকায় রাখুন কিছু ফল এবং সবজি।এই ফল এবং সবজি আপনার ত্বকের বিভিন্ন সমস্যা দূর করে ত্বকে সুন্দর করতে সাহায্য করবে।তাই তাই সুন্দর ত্বক পেতে অবশ্যই খান এই ফল এবং সবজিগুলি।তাহলে আবার জেনে নিন এই ফল এবং সবজিগুলি সম্পর্কে।

আপেল: আপেলে উপস্থিত ভিটামিন সি যা ত্বকের জন্য অত্যন্ত উপকারি একটি উপাদান।এই ফল ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা যেমন- ত্বকের কাঠিন্য এবং ত্বকের মৌলিক ক্ষতি ইত্যাদি থেকে মুক্তি দিতে সাহায্য করে।তাই রোজ একটি করে আপেল খান।

বিটরুট: বিটরুটে থাকে অ্যান্থোসায়ানিন্স সমৃদ্ধ অ্যান্টিঅক্সিডেন্ট যা বলিরেখার সমস্য দূর করতে সাহায্য করে।তাই ত্বকের সৌন্দর্যটা বৃদ্ধি করতে  বিটরুট আপনাদের খাদ্য তালিকায় রাখুন।

গাজর: গাজর ত্বকে বয়সের ছাপ দূর করতে কার্যকর।কারন এর মধ্যে থাকে বেটা ক্যারোটিন যা শরীরে ভিটামিন এ হিসেবে রূপান্তরিত হয়। যা এই সমস্যা দূর করতে সহায়ক।

লেবু: লেবু ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা যেমন-ব্রণ, দাগ ও ব্ল্যাকহেডস ইত্যাদি থেকে মুক্তি দিতে সাহায্য করে।তাই সকালে ঘুম থেকে উঠে উষ্ণ গরম জলে লেবুর রস মিশিয়ে খান।এটি ত্বকের পাশাপাশি শরীরে জন্যও ভীষণ উপাকারি।

মিষ্টি কুমড়ার বীজ: মিষ্টি কুমড়ার বীজে ত্বকের পক্ষে ভীষণ উপকারি।কারন এর মধ্যে থাকে জিঙ্ক যা নতুন কোষ গঠনে করতে কার্যকর ভূমিকা পালন করে।এর ফলে  ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পায়।

পালংশাক: পালংশাকে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্টে যা ত্বকের সমস্যার সমাধান করে যেমন- ত্বকের কোষকে দৃঢ় করে এবং বিষাক্ত উপাদান বের করে দেয় ইত্যাদি যা  ত্বকে উজ্জ্বল করতে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published.