স্ট্রোক প্রতিরোধে সহায়তা করে‌। মেয়োনিজের অসাধারন ৫ টি কাজ

নিউজ ডেস্কঃ মেয়োনিজ একটি জনপ্রিয় সস যা ঘন প্রকৃতির এবং সাদা রঙের হয়ে থাকে। কুসুম, ভিনেগার, তেল এবং  ক্রিমযুক্ত মিশ্রনটি সারা দেশের মানুষের কাছে প্রিয় হয়ে উঠেছে। মেয়োনিজ ম্যাজিকের মত কাজ করে। এটি খাবারের স্বাদ অতুলনীয় করে তোলে। ছোট থেকে বড়ো সকলেই মেয়োনিজ খেতে ভালোবাসে। বিশেষ ক‍রে বাচ্ছাদের বিভিন্ন ধরনের খাদ্যের সঙ্গে মেয়োনিজ দিলে, তারা আনন্দের সাথে খাদ্য গ্ৰহণ করে থাকে।

মেয়োনিজে ক‍্যালোরি এর পরিমান অনেক বেশি থাকে এটা সত্য। আর বেশি পরিমানে খেলে মুটিয়ে যাবার সম্ভাবনা অনেক বেশি এটা ও সত্য।যেসব বড়োরা স্বাস্থ্য সচেতন অথচ তারা খেতে ভালোবাসে, তারা যদি খাবারের তালিকা থেকে কিছু পরিমাণ  ক‍্যালোরি কমিয়ে পরিমান মত মেয়োনিজ খেতে পারেন,তবে এর উপকারিতা তা অবশ্যই উপভোগ করতে পারবেন‌‌। তা ছাড়া বাজার থেকে কম ফ্যাট যুক্ত মেয়োনিজ কিনতে পারেন। স্বাস্থ‍্যের উপর এটার অনেক উপকারী ভুমিকা ও রয়েছে।

মেয়োনিজ এ খুব ভালো পরিমানে ভিটামিন এ,কে,ই,ভিটামিন বি ১২ ইত্যাদি পাওয়া যায়‌। ভিটামিন ই স্ট্রোক প্রতিরোধে সহায়তা করে‌। এছাড়া ও এতে রয়েছে ওমেগা ৩ ফেটি অ্যাসিড যা হার্ট এর জন্য ভালো। চুল, ত্বক এগুলোর উপর ও মেয়োনিজ এর উপকারী ভুমিকা রয়েছে।

অতিরিক্ত কোনো কিছু ই ভালো না,তাই  খাদ্য তালিকা থেকে অন্য ক‍্যালোরি কমিয়ে যদি স্বল্প পরিমানে মেয়োনিজ খাওয়া যায় তা অবশ্যই আপনার স্বাস্থ‍্যের উপর ভালো ভুমিকা রাখবে। পরিমান মত মেয়োনিজ আপনার ত্বক কে সুন্দর করে আপনার সৌন্দর্যকে ও বাড়িয়ে দিতে পারে।

এছাড়াও মেয়োনিজ দ্বারা ঘরের অনেক কাজ করতে সফল হওয়া যায়। যেমন কোনো জিনিস বা জামাকাপড়ের উপর থেকে প্রাইস ট‍্যাগ তুলতে, কাঠের আসবাবপত্রে চকচকে ভাব বজায় রাখতে,দেওয়াল থেকে মোমরঙের দাগ তুলতে,রান্না ঘরের তৈলাক্ত ময়লা তুলতে, আসবাবপত্র থেকে জলের দাগ দূর করতে সাহায্য ক‍রে।

Leave a Reply

Your email address will not be published.