পালং শাক এই বড় সমস্যাটাকে অতি সহজ দূর করতে পারে

নিউজ ডেস্কঃ পালং শাক পছন্দ করে না এই রকম মানুষ খুঁজে পাওয়াটা খুবই কঠিন।কারন পালং শাক বেশিভাগ মানুষই খুবই ভালোবাসে।আর ধরো যারা না ভালোবাসে তারাও পালং শাক খাওয়া শুরু করে দিন।কারন পালং শাক এমন একটি শাক যার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টিগুন যা আমাদের শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।এছাড়াও বর্তমান দিনে ওজন বৃদ্ধির সমস্যাটা বেশিভাগ মানুষের কাছে একটি বড় চিন্তার কারন হয়ে দাড়িয়েছে আর পালং শাক এই বড় সমস্যাটাকে অতি সহজ দূর করতে পারে।হ্যাঁ ঠিকই শুনছেন পালং শাক ওজন কমাতে সাহায্য করে।তাই ওজনের চিন্তা থেকে মুক্তি পেটে হলে পালং শাক খাওয়া শুরু করুন আর তার সাথে কিভাবে খাবেন তার পদ্ধতিও  জেনে নিন। 

১। জুস করে

ওজন কমাতে পালং শাকের জুড়ি মেলা ভার।তাই ওজন নিয়ন্ত্রনে রাখতে জুস হিসেবে পালং শাক খান।এটি ওজন নিয়ন্ত্রনের পাশাপাশি আমাদের শরীরের পক্ষেও   উপকারি।শুধু পালং শাকে জুসের পরিবর্তে কলা, জাম, আম ও কমলার জুসের সঙ্গে পালং মিশিয়ে খাওয়া যেতে পারে।এর থেকে ভালো উপকার পাওয়া যায়।

২। সালাদ বানিয়ে

আমরা সবাই জানি যে সালাদ খাওয়া আমাদের স্বাস্থ্যের পক্ষে উপকারি।আর সেটা যদি পালং শাকে হয় তাহলে তো সালাদের উপকারিতা দ্বিগুণ বেড়ে যায়।তাই পালং শাকের কিছু কচি পাতা সবুজ সালাদের সঙ্গে মিশিয়ে খেতে পারে বা বাদাম এবং  ফলের সালাদের সাথেও পালং শাক মিশিয়ে খেতে পারেন।

৩। সেদ্ধ খেলে

পালং শাক সেদ্ধ খাওয়াও খুব উপকারি।তাই পালং সেদ্ধ খান।আর এই পালং শাকের স্বাদ বাড়ানো জন্য সেদ্ধ করা পালং শাকের মধ্যে রসুন ও আদা বাটা যুক্ত করে কিছুক্ষন  রান্না করে নিয়ে খান।এটিও খুব উপকারি।

৪। তরকারি রান্না করে 

পালং শাকের তরকারি খাওয়া যেমন স্বাস্থ্যের পক্ষে উপকারি ঠিক তেমনই ঘন ডালের সঙ্গে পালং কুচি যুক্ত করে ডাল-পালং বানিয়ে খাওয়াও খুবই উপকারি স্বাস্থ্যের জন্য।

Leave a Reply

Your email address will not be published.