অনিদ্রার সমস্যা দূর করতে সক্ষম যে ৪ টি গাছ

নিউজ ডেস্কঃ অনিদ্রার সমস্যায় ভুগছেন? তাহলে অবশ্যই ঘরের মধ্যে রাখুন এই গাছগুলি।এমন কিছু গাছ আছে যারা ভালো ঘুমাতে সাহায্য করে।যার ফলে দূর হয় অনিদ্রার সমস্যা।তবে এই গাছগুলি শুধুমাত্র ভালো ঘুমাতে সাহায্য করে না এছাড়াও আরও অনেক উপকারিতা আছে।তাহলে জেনে নেওয়া যাক এই গাছগুলি কি কি? 

জুঁই গাছ 

অনিদ্রার সমস্যায় দূর করতে ঘরে রাখুন জুঁই ফুলের গাছ।কারন জুঁই ফুলের গাছ থেকে নির্গত হওয়া প্রাকৃতিক সুগন্ধ যা  মস্তিষ্কে আরাম দিতে সাহায্য করে।যার ফলে  ঘুম ভালো হয়।এছাড়াও সাম্প্রতিক এক গবেষণা থেকে জানা যায় যে, কেউ  যদি হঠাৎ করে  ঘুমের মধ্যে জেগে ওঠে তাহলে অনেকসময় তার মনের মধ্যে এক অদ্ভুত উদ্বেগ কাজ করতে দেখা যায়।জুঁই ফুলের থেকে নির্গত হওয়া সুগন্ধ সেই উদ্বেগের পরিমান কমিয়ে দেয়। 

অ্যালোভেরা 

 বেডরুমে রাখার জন্য একটি আদর্শ গাছ হল অ্যালোভেরা।এটি যে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে তা নয় এর পাশাপাশি রাতে ভালো ঘুম হতে সাহায্য করে।অ্যালোভেরা পরিবেশ থেকে টক্সিন শুষে নিয়ে অতিরিক্ত মাত্রায় অক্সিজেন নির্গত করে থাকে। ফলে ঘরের ভিতরের দূষিত বাতাস পরিশোধিত হয় যায় এবং নির্মল বাতাসে মস্তিষ্কে আরাম পায় যার ফলে ঘুম ভালো হয়।

লাভেন্ডার গাছ 

ঘরের বাতাস বিশুদ্ধ করতে সহায়ক লাভেন্ডার গাছ। এই গাছ মানসিক চাপ, উৎকন্ঠা কমিয়ে ভালো ঘুম হতে সহায়তা করে।তাই ভালো ঘুমের জন্য শোয়ার ঘরে রাখুন এই গাছ। 

স্নেক প্ল্যান্ট  

স্নেক প্ল্যান্ট এই গাছটি ঘরের ভিতরে থাকা নানা দূষিত পদার্থ শুষে নিয়ে বাতাসকে বিশুদ্ধ করতে সাহায্য করে।যা রাতে ভালো ঘুমের জন্য কাজ করে। এছাড়া এই গাছ  চোখের অস্বস্তি, মাথা ধরা কমায়  শ্বসনতন্ত্রের সমস্যা থেকে মুক্তি দিতে সহায়তা করে। 

Leave a Reply

Your email address will not be published.