ঘুরতে গেলে পর্যটকরা ইচ্ছা মতো বিয়ে করতে পারে কোন দেশে জানেন?

নিউজ ডেস্ক –  যৌনপল্লী বা  মেয়েদের নিয়ে একাধিক ব্যবসা কড়া রীতি হামেশাই দেখা যায়। কিন্তু এমন একটি দেশ রয়েছে যেখানে এক মাসের জন্য বউ কিনতে পাওয়া যায়। এই সকল বিবাহ বিচ্ছেদ হাওয়া মেয়েরা গ্রীষ্মকালীন বউ নামে পরিচিত। এই নামে পিছনেও জড়িয়ে রয়েছে এক বিরাট রহস্য। মেয়েদের নিয়ে ব্যবসা করার এই কর্মকাণ্ড ঘটে মধ্যপ্রাচ্যের দেশ মিশরে। তাহলে আসুন শোনা যাক এই দেশে রহস্য গল্প। 

জানা যায় গ্রীষ্মকালীন ছুটি নিয়ে যে সকল পর্যটকেরা বিভিন্ন দেশ বিদেশ ঘুরতে যান তারা কেউ পড়ে আসলে সেখানকার নারীদের সঙ্গে সম্পর্ক স্থাপন করেন। কিন্তু মিশরের আইন অনুযায়ী কোন অবৈধ সম্পর্ক রাখা বেআইনি। তাই পর্যটকেরা আমি একমাসের জন্য গরিব পরিবারের মেয়েদের কিনে বিয়ে করে আবার যাওয়ার সময় তাদের ওখানেই ফেলে রেখে যায়। এ সকল মেয়েরাই গ্রীষ্মকালীন পরবর্তীতে পরিচিতি লাভ করে। এমনই একটি জলজ্যান্ত মেয়ের উদাহরণ হল হুরাইয়া।

জানা গিয়েছে অত্যন্ত দরিদ্র পরিবারের মেয়ে হুরাইয়া। সম্প্রতি এক গ্রীষ্মকালীন ঋতুতে এক বিদেশি পর্যটক নিয়ে ঘুরতে গিয়ে হুরায়রাকে দেখে পছন্দ হয়। এরপরই হতদরিদ্র বাবা-মার কাছে দু লক্ষ টাকার বিনিময় এক মাসের জন্য তাকে কিনে নিয়ে নিজের বউ বানিয়ে রাখে সেই বিদেশি ব্যক্তি। পরবর্তীতে আবার যখন এক মাসের মেয়াদ শেষ হয়ে যায় তখন তাকে বাবা-মার কাছে ফিরিয়ে দেওয়া হয়।

একটি সাক্ষাৎকারে হুরাইরা নিজের অভিজ্ঞতা শেয়ার করে জানিয়েছেন, যেদিন তার সঙ্গে ওই বিদেশি ব্যক্তির বি হয় তখন তার বয়স ছিল মাত্র ১০। সেই সময়ে কোনো কিছুরই বোঝার বোধগম্য ছিল না তার। বাবা-মা একাধিক জামাকাপড় ও লোভনীয় খাবারের লোভ দেখিয়ে এই বিয়ের জন্য রাজি করেছিল। পরবর্তীতে সে জানতে পারে তার মূল্য ছিল দু লক্ষ টাকা। জানালা দিয়ে তার দরিদ্র বাবা-মা একটি ফ্রিজ ওয়াশিং মেশিন কিনেছিল। পরবর্তীতে অচেনা ব্যক্তির সঙ্গে বিয়ে হওয়ার তিন রাতে খুব ভয়ানক পরিস্থিতির সম্মুখীন হয়েছিল তাকে। তবে এখানেই শেষ হয়নি গল্প। তবে শুধু একবারের জন্যই নয় এমন বহুবার বিবাহ সম্পর্কে আবদ্ধ হয়ে বর্তমানে গ্রীষ্মকালীন বউ রূপে পরিচিত হয়েছে হুরাইরা। বর্তমানে তার বয়স ২৮। কিন্তু দীর্ঘ ১৫ বছরের এই গ্রীষ্মকালীন বউয়ের স্মৃতিকে ভুলতে পারিনি সেই। অভিনয়ের জীবন থেকে বেরিয়ে এসে একজন প্রকৃত পুরুষের আশায় স্বপ্ন দেখে হুরাইরা। কিন্তু বর্তমানে সেই স্বপ্নকে বাস্তবায়িত আশঙ্কা নেই বললেই চলে। তবে শুধু মিশর এই একটিমাত্র হুরাইরা নেই জাকির জুরকরে গ্রীষ্মকালীন বউতে করা হয়েছে। এমন বহু হুরায়রা দেখতে পাওয়া যায় মিশর দেশে। এসকল অল্প বয়সী মেয়েদের ডান এই ভিড় জমায় দুবাই আবুদাবি সহ একাধিক ভিন রাজ্যের পর্যটকরা।

Leave a Reply

Your email address will not be published.