জানেন কি বিড়ালের পাখা ছিল একটা সময়? তবে কেন উড়তে পারত না?

পৃথিবীতে নানাধরনের জীবজন্তু বসবাস করে সেটার আমরা জানি।তবে আবার এমন কিছু প্রানী আছে যাদের দেখতে অনেকটা আলাদা।তবে যে প্রাণীগুলো দেখবেন সেগুলো চেনা পরিচিত প্রাণী কিন্তু বিচিত্র ধরনের।

১) Buffalogator: ২০১৫ সালে থাইল্যান্ডে পাওয়া এই প্রাণীটি দেখতে কুমির ও মহিষের সংমিশ্রন।থাইল্যান্ডের একটি মহিষের জন্ম দেওয়া বাচ্চাটি দেখতে কিছুটা কুমির ও কিছুটা মহিষের মতো যা জন্মের কিছুক্ষনের মধ্যে মারা যায়। এই প্রাণীটিকে বিশ্লেষণ করার পর জীববিজ্ঞানীদের এই প্রাণীটির নাম দেন Buffalogotor।

2) Cats With Wings: পক্ষীরাজ ঘোড়ার কথা তো রূপকথা গল্পে আমরা সবাই শুনেছি। যার নাকি পাখা ছিল।তবে এবার আর গল্প না চোখে দেখা পক্ষীরাজ ঘোড়া নয় পাখাযুক্ত বিড়াল। ১৯ শতাব্দিতে পাওয়া এই বিড়ালটির পাখার দেখতে পাওয়া যায়। তবে জীববিজ্ঞানীদের মতে এটা ছিল একটি মিউটেশন তাই বিড়ালের দেহের আসেপাশে একটি অঙ্গ বের হয়।বিড়ালটির পাখা শক্ত না হওয়ায় বিড়ালটি উড়তে পারত না।

৩) Snake With Maltiple Heads: ভারতবর্ষে পাওয়া এই সাপটির তিন মাথাওয়ালা।আমরা আগে শুধু গল্পেই শুনেছি।কিন্তু এবার সত্যিকারের তিন মাথাওয়ালা সাপের সন্ধান পেয়েছি।বিজ্ঞানিদের মতে এই সাপের অনেক মাথা হওয়ার জন্য এর বিষও অনেক বেশি।

৪) Deer With Canine Teeth: চিন ও কোরিয়াতে দেখা এই হরিনের হাত বাঘের দাঁতের মতো।এরা অন্যান্য সব হরিণদের থেকে আলাদা।এদের দাঁত ৫-৮ সেন্টিমিটার লম্বা হয়ে থাকে।এরা এদের শত্রুদের সাথে লড়াই করতে এই দাঁতের ব্যবহার করে।

Leave a Reply

Your email address will not be published.