আমলকী বা আমলা দিয়েই চুল ধোয়া চুলের পক্ষে খুবই উপকারি

নিউজ ডেস্কঃ চুলের সৌন্দর্য নিয়ে সবাই সচেতন থাকে কারন চুল যদি থাকে পারফেক্ট তাহলে সৌন্দর্যটা যেন একটু বেশিই বেড়ে যায়।তাই আমরা চুলকে পারফেক্ট রাখার জন্য চুলে শ্যাম্পু ব্যবহার করি এতে আমাদের  চুল ফুরফুরে থাকে যা সবার ভাল লাগে।বর্তমান দিনে  চুলকে ফুরফুরে রাখতে এবং পরিষ্কার রাখতে শ্যাম্পু ব্যবহার করে সবাই।কিন্তু এই শ্যাম্পু ব্যবহার করাটা যে আমাদের চুলের পক্ষে কতটা ক্ষতিকারক তা আপনারা জানেন?শ্যাম্পু ব্যবহার করাটা আমাদের চুলের পক্ষে খুবই ক্ষতিকারক কারণ শ্যাম্পুতে থাকে সোডিয়াম লোরিয়াল সালফেট ও সোডিয়াম লরেল সালফেট। যা আমাদের স্ক্যাল্পের জন্য একদমই ভাল নয়।তাই শ্যাম্পুর বদলে ভেষজ কিছু উপকরন ব্যবহার করুন ফুরফুরে রাখার পাশাপাশি চুলের পক্ষেও ভালো।  তাহলে জেনে নিন কী ব্যবহার করবেন?

আমলকী বা আমলা দিয়েই চুল ধোয়া চুলের পক্ষে খুবই উপকারি। কারণ, আমলার রয়েছে প্রচুর ‘ভিটামিন সি’ থাকে। যা স্ক্যাল্পে ইনফেকশন প্রতিরোধ করতে সাহায্য করে।আমলা দিয়ে চুল ধোয়ার পাশপাশি এটিকে কন্ডিশনার হিসাবেও ব্যবহার করতে পারেন।এছাড়াও সপ্তাহে দুবার আমলা দিয়ে শ্যাম্পু করুন এটি আপনার চুলের পক্ষে ভালো।

এছাড়াও আমলা ব্যবহার করার পাশাপাশি পাতিলেবু ও চুলে ব্যবহার করুন।এটি আপনার চুলের পক্ষে খুবই উপকারি।কারন  পাতিলেবুতে রয়েছে আন্টি ব্যাকটেরিয়াল যা  দ্রুত স্ক্যাল্প পরিষ্কার করতে এবং  চুলের তেলতেলে ভাবও কমায় সাহায্য করে। তাই চুল ধোওয়ার পর ভিজে স্ক্যাল্পে পাতিলেবুর রস দিয়ে ম্যাসাজ করে মিনিট কয়েক জন্য রেখে দিন।এরপর আবার ভাল করে চুল ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published.