১৫ মিনিটের ফ্রি-হ্যান্ড এক্সারসাইজের পাশাপাশি খালি পেটে জল। সকালবেলা উঠে যে ৫ টি অভ্যাস করা ভীষণভাবে জরুরি

নিউজ ডেস্কঃ সকাল যদি ভালোভাবে কাটে তাহলে সারাদিনতায় ভালো যায়।তাই দিনের শুরুটা করুন খুবই সুন্দরভাবে এতে স্বাস্থ্যের পক্ষে ভালো।অনেকে ভোরবেলায় ঘুম থেকে ওঠে বা যারা উঠেন না তারা ভোরবেলায় উঠার চেষ্টা করুন এবং এর সাথে সাথে কিছু টিপস মেনে চলুন। এগুলি আপনার শরীরকে সুস্থ রাখার পাশাপাশি আপনার আপনার সারা ভালোভাবে কাটাতে সাহায্য করবে।এবার জেনে নিন সেইসব টিপসগুলি।

) নিঃশ্বাসপ্রশ্বাস ভালো করে নিন ভোরের ফ্রেস বাতাস পাওয়া যায়।এর মধ্যে  আপনি যদি মেডিটেশন বা একনিষ্ঠ হয়ে ধ্যান করতে পারেন তাহলে সেটি আপনার শরীরের পক্ষে অত্যন্ত উপকারী হবে।এছাড়াও মাত্র দু’মিনিট আপনাকে মনোনিবেশ করতে হবে নিজের শ্বাস-প্রশ্বাসের দিকে।যার ফলে আপনার একাগ্রতা ও মস্তিষ্কে অক্সিজেনের প্রভাব বৃদ্ধি পাবে৷

) ১৫ মিনিটের ফ্রিহ্যান্ড এক্সারসাইজ ভোরবেলায় উঠে হাঁটুন এবং ফ্রি-হ্যান্ড এক্সারসাইজ করুন।এটি আপনার যেমন আপনার শরীরকে ভালো রাখতে সাহায্য করবে এবং  মনকেও ভাল রাখতে সাহায্য করে।

৩) খালি পেটে জল- সকাল বেলায় উঠে খালি পেটে জল খাওয়ার অভ্যাস করুন৷এটি স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। এছাড়াও উষ্ণ গরম জলে একটু মধু ও লেবু মিশিয়ে খেতে পারেন । এটিও খুব উপকারী।

৪) গাছেদের জন্য একটু সময়- বাড়ির আশেপাশে গাছ লাগান এবং  তাতে প্রতিদিন সকালে নিয়ম করে জল দিন ও গাছের পরিচর্যা করুন৷এতে আপনার মন ভালো রাখতে সাহায্য করবে। কারন এই বিষয়গুলি  মনের ওপরও  একটা পজিটিভ এফেক্ট ফেলে৷

৫) এমন তিনটি কারণ যার জন্য আপনি কৃতজ্ঞ- শরীরের সাথে সাথে মনকে ভালো রাখার জন্য রোজ সকালে ঘুম থেকে উঠে কৃতজ্ঞতা স্বীকার করার ৩টি কারণ লিখুন।এতে শরীর এবং মন দুইই ভালো থাকবে কারন বলা হয় যে কৃতজ্ঞতা স্বীকার করলে শরীর ও মন ভাল থাকে।

Leave a Reply

Your email address will not be published.