ফুচকা খাওয়ার ভালো সময় হল বিকেল বা দুপুর। এইসময় খেলে ওজন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা কম

নিউজ ডেস্কঃ ফুচকা পছন্দ করেনা এরকম মানুষ বোধহয় পাওয়া যায় না। ফুচকা এমন একটি মুখরোচক খাবার যা নবীন থেকে প্রবীণ সবাই পছন্দ করে। কিন্তু বর্তমান দিনে ওজনের জন্য মানুষ অনেক কিছু খাবার কি এড়িয়ে চলে। তার মধ্যে একটি হল এই ফুচকা। সবাই মনে করে যে ফুচকা খেলে ওজন বেড়ে যেতে পারে। কিন্তু এই ধারনাটি সম্পুর্ন ভুল সেটা অনেকেই জানেনা। ডায়েটিশিয়ানরা বলেছেন যে ফুচকা শরীরের অতিরিক্ত চর্বি কমাতে পারে কারণ ফুচকা টক জল দিয়ে খেলে অন্তত তিন চার ঘন্টা খিদে পায় না আর যার ফলে দেহের ওজন কমে। এছাড়াও একটি ফুচকা তে থাকে 36 ক্যালোরি। তাই ওজন বৃদ্ধির ভয়ে ফুচকা থেকে নিজেকে দূরে রাখার দরকার নেই। তবে কিছু নিয়ম মেনে খান ফুচকা খেতে আপনার ওজন বৃদ্ধি পাবে না। তাহলে জেনে নিন এই নিয়ম গুলি সম্পর্কে।

ফুচকা খেতে পারেন তবে পরিমাণ মতো অল্প খাবেন। এতে ওজন বৃদ্ধি পাবে না কিন্তু অতিরিক্ত পরিমাণে খাওয়া উচিত নয়।

ময়দা দিয়ে সুজি দিয়ে তৈরি করা হয় ফুচকা। তাই যদি ডায়েট মেনে খেতে চান ফুচকা তাহলে ময়দার তৈরি ফুচকা খান। এর জন্য ফুচকা খাওয়ার আগে জেনে নিন ফুচকা কি দিয়ে বানিয়েছে।

ফুচকা খাওয়ার ভালো সময় হল বিকেল বা দুপুর। এইসময় খেলে ওজন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা কম।

অনেকে ফুচকার টক ঝাল দিয়ে খাবার বদলে মিষ্টি চাটনি দিয়ে। তাই তাদের জেনে নেওয়া উচিত যে ওজন কমানোর জন্য ফুচকার টক ঝাল দিয়ে খাওয়া উচিত মিষ্টি চাটনি দিয়ে নয়।

আপনি যদি ফুচকা দুপুরে বা বিকালে খান তাহলে ওই রাত্রে একদম হালকা খাবার খাবেন।

Leave a Reply

Your email address will not be published.