৪৭ বছর পর হারিয়ে যাওয়া প্রেমিকের আংটির খোঁজ

নিউজ ডেস্ক   একুশ দশকে দাঁড়িয়ে চুলের ক্লিপ হারিয়ে গেলেও সেটি খুঁজে পাওয়া দুষ্কর ব্যাপার হয়ে দাঁড়ায়। কিন্তু এখনো পৃথিবীতে এমন কিছু মানুষ বর্তমান রয়েছেন যারা অতি নিষ্ঠার সঙ্গে নিজের দায়িত্ব পালন করে চলেছেন। এমনই এক জ্বলন্ত উদাহরণ পাওয়া গেল ফিনল্যান্ডে।

জানা গিয়েছে দেবরা ম্যাকেন্না নামের এক মহিলার ১৯৭৩ সালে মাইনয়ে হারিয়ে গিয়েছিলো একটি আংটি। তবে সেই মহিলাটি বর্তমান বয়স ৬৩ বছর। এই ষাটোর্ধ্ব মহিলা জানিয়েছেন যখন তিনি তরুণী ছিলেন কলেজ লাইফে তার প্রেমিক তথা বর্তমানে নিহত স্বামী শান তাকে এই  আংটিটি উপহার দিয়েছিলেন।  তবে  মাইনে ঘুরতে যাওয়ার সময় অজ্ঞাত অবস্থায় তার কাছ থেকে হারিয়ে যায় আংটি। এরপর কেটে যায় দীর্ঘ কয়েক যুগ। নিজের শেষ জীবনে এসে অর্থাৎ ৬৩ বছর বয়সে প্রায় ৪০ বছর পর আবার সেই আংটি ফিরে পান তিনি।

যদিও এই আংটি ফিরে পেতে বেশ বেগ পেতে হয় এক ধাতব কর্মীকে। জানা যায় ফিনল্যান্ডে একজন ধাতব পাতের কর্মী সেখানকার জঙ্গলের থেকে প্রায় ৮ ফুট গভীরে খনন করে আংটি উদ্ধার করেন। এরপরে দীর্ঘদিন ধরে  আংটির মালিকের খোঁজ করার পর তাকে পাওয়ায়  সেই মালিকের কাছেই সেটি ফিরিয়ে দেন তিনি। দীর্ঘ ৪০ বছর পর নিজের স্বামীর হারানো স্মৃতি ফিরে পেয়ে আপ্লুত হয়ে পড়েছেন ষাটোর্ধ্ব বৃদ্ধা। তার মতে পৃথিবীতে এখনো ভালো মানুষ অবশিষ্ট রয়েছে বলেই এই পৃথিবী আজও জীবিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.