একগ্লাস আনারসের রসে সারবে হাজারো অসুখ

নিউজ ডেস্ক: আনারস হল এমন একটি ফল যা খেতে যেমন সুস্বাদু ঠিক তেমনি তার উপকারীতাও অসীম।এই ফলে রয়েছে বিভিন্ন ধরনের উপাদান যেমন- ভিটামিন, ক্যালশিয়াম, পটাশিয়াম, ফসফরাস,অ্যান্টি-অক্সিড্যান্ট ইত্যাদি যা আমাদের স্বাস্থ্যকে বিভিন্ন ধরণের সমস্যা থেকে মুক্তি দিয়ে সুস্থ রাখতে বিশেষ সাহায্য করে।তাই নিজেকে সুস্থ রাখতে হলে খাদ্য তালিকায় অবশ্যই রাখুন অনারস।আর তার সাথে জেনে নিন এই ফলের কিছু স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে।   

হাড় শক্ত রাখে

৩০ পেরোলেই হাড় ক্ষয় এর মতো সমস্যার সম্মুখীন হতে হয় বেশিরভাগ মহিলাদের। এই জন্য ক্যালসিয়ামের ট্যাবলেট,তাছাড়াও আরও কত কি না খেতে।কিন্তু এখন থেকে হাড় ভাল এত কিছু খাওয়ার দরকার নেই।কারন  হাড় ভাল রাখতে শুধু মাত্র একটা ফলই। হ্যাঁ ঠিকই শুনছেন।আনারস খেলেই এই সমস্যা থেকে পেতে পারেন।কারন আনারস থাকে  ম্যাঙ্গানিজ উপাদান যা হাড় মজবুত রাখতে সাহায্য করে। হাড় মজবুত রাখার পাশাপাশি মাড়ির ক্ষয় রোধ করতেও কার্যকরী এই ফল।

ওজন কমায়

ওজন কমাতে চান? তাহলে অবশ্যই ডায়েট চাটে রাখুন আনারস।কারন আনারসের থাকে প্রচুর পরিমাণে ফাইবার। এবং এই ফল  খুব সামান্য পরিমাণ ক্যালোরি থাকে।তাই ফ্যাট না থাকার জন্যএই রস দ্রুত ওজন কমাতে সাহায্য করে।

ঠান্ডা লাগা থেকে বাঁচায়

অনেকের অল্পতেই ঠান্ডা লেগে যায়।তাই তারা  আনারসের রস খান।কারন আনারসে থাকা ভিটামিন সি উপাদান যা ঠান্ডা লাগার ধাত কমায়।আনারস খেয়ে দেখুন দেখবেন ভাল উপকার পাবেন।

হজমের সমস্যা কমায়

আনারসে হজমের সমস্যায় দূর করতে সহায়ক।কারন এতে থাকে ব্রোমেলিন নামে একটি উৎসেচক, যা হজমের সমস্যা দূর করতে কার্যকরী ভূমিকা পালন করে।তাই যাদের হজমের সমস্যা আছে তারা হজমের ওষুধের বদলে অনারাস খান।এতে ভালো উপকার পাবেন।

Leave a Reply

Your email address will not be published.