চুল পাকছে? সমস্যার সমাধান করবে ঘি

নিউজ ডেস্কঃ ঘি রান্নায় স্বাদ বাড়াতে সাহায্য করে এছাড়াও এটির অনেক স্বাস্থ্য উপকারিতাগুলি আছে যা আমরা সবাই জানি।কিন্তু আপনারা কি এটা জানেন যে ঘি আমাদের চুলে লাগানি চুলের পক্ষে খুব উপকারি।হ্যাঁ ঠিকই শুনছেন।ঘি আমাদের চুলের বিভিন্ন ধরনের সমস্যা দূর করে চুলের স্বাস্থ্যকে ভালো রাখতে সাহায্য করে।তাই চুলের সমস্যা দূর করার একটি কার্যকরী উপায় হল ঘি। তাই এই ঘি আমাদের চুলের পক্ষে কতোটা উপকারি তা জেনে নিন। 

চুল পাকা রোধে

অনেকের চুল পেকে যায়।যার জন্য চুলে কালার করতে হয়।আর এই কালার করা মানে সমস্যা সমাধান করা না সমস্যাটা আরো বাড়িয়ে তোলা।তাই চুলের পাকা রোধ করতে কালার বদল দেশি ঘি ব্যবহার করতে করুন।তাই একটু দেশি ঘি নিয়ে ১৫ মিনিট চুলে ম্যাসাজ করুন। এতে আপনাদের  ভালো ফল পাবেন।  

খুশকি থেকে মুক্তি

চুল পড়ার একটি বড় কারন হল এই খুশকি।আর এই সমস্যাটি অনেক মানুষের মধ্যেই দেখা যায়।তাই এবার এই সমস্যাকে দূর করুন দেশি ঘি দিয়ে।হ্যাঁ ঠিকই শুনছেন ঘি খুশকি সমস্যা দূর করতে সাহায্য করে।তাই একটু  দেশি  ঘি নিয়ে  চুলে ম্যাসাজ করুন ১৫ মিনিটের জন্য।এই দেশি ঘি খুশকি সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে।

চুলকে আর্দ্র রাখে

ঘি চুলকে আর্দ্র রাখতে সাহায্য করে। কারন এর মধ্যে উপস্থিত ফ্যাটি অ্যাসিড যা মাথার ত্বককে পুষ্ট করে চুলের গোড়াকে ভেতর থেকে আর্দ্র করতে সহায়ক একটি উপাদান।যার ফলে চুল নরম ও মসৃণ হয়।এই আর্দ্রতা চুলে থাকাটা খুব জরুরী কারন আর্দ্রতার অভাবে চুল নিস্তেজ হয়ে যায়। তাই চুলকে আর্দ্র রাখতে দেশি ব্যবহার করুন।

চুলের বৃদ্ধিতে

চুলের বৃদ্ধিতেও বিশেষভাবে সাহায্য করে দেশি ঘি।তাই ঘি নিয়ে চুলে ম্যাসাজ করুন চাইলে এই  ঘিয়ের মধ্যে আমলকি বা পেঁয়াজের রসও মিশিয়ে নিতে পারেন।এই দেশি ঘি দিয়ে চুলে ম্যাসাজ করলে দেখবেন চুলের বৃদ্ধির পাশাপাশি চুল পড়া রোধ করতেও সাহায্য করবে।কারন ঘি দিয়ে   মাথার ত্বকে ম্যাসাজ করলে এতে মাথায় রক্ত চলাচল ভালো হয় এবং চুলের বৃদ্ধি করতে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *