সহজেই পান পা ফাটা থেকে মুক্তি। ঘরোয়া সহজ উপায় জেনে রাখুন

নিউজ ডেস্কঃ পা ফাটার সমস্যায় প্রায় অনেক মানুষই সম্মুখীন হয়। বিশেষ করে এই সমস্যার সম্মুখীন হয় শীতকালে অনেক সময় সারা বছর ধরেই। এই পা ফাটার জন্য পায়ের সৌন্দর্য নষ্ট হয়।তাই পায়ের সৌন্দর্যটা বাড়ানোর জন্য প্রয়োজন এই ফাটা দূর করা।কিন্তু কিভাবে সেটা ভাবছেন তো? এত ভাবার এর দরকার নেই কারন এই সমস্যা থেকে আপনারা ঘরে বসেই অনায়শে মুক্তি পেতে পারবেন।তাহলে এবার জেনে নিন কিভাবে করবেন পায়ের ফাটা দূর।
একটি পাত্রে গরম জল করে তাতে পেট্রোলিয়াম জেলি এবং সামান্য নুন মিশিয়ে সেই জলে  কয়েক মিনিট পা ডুবিয়ে রেখে দিন।তারপর স্ক্রাবার দিয়ে গোড়ালির ফাটা অংশ ঘষুন। এতে মৃত কোষ দূর হয়ে যাবে।এরপর জল দিয়ে ভালোভাবে পা ধুয়ে নিন ।
 রাতে ঘুমানোর আগে গোড়ালিতে পেট্রোলিয়াম জেলি লাগান । এই আপনার পায়ের জন্য ভালো।
পা ফাটার সমস্যা দেখা দেয় যখন ত্বক শুষ্ক হয়ে যায় ।তাই ত্বককে পুষ্টি জোগাতে খাদ্য তালিকাতে যুক্ত করুন  দুধ, দই, টাটকা ফল এবং সবজি ইত্যাদি।
পায়ের ফাটার উপশম করতে গেলে একটি পাত্রে গ্লিসারিন ও গোলাপ জলের মিশিয়ে নিয়মিত পায়ের গোড়ালিতে লাগান ।এতে এই সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে।
 পায়ের ফাটা জায়গায় শাকসবজির রস লাগান।এটি খুবই কার্যকর এই সমস্যার উপশমের ক্ষেত্রে। এই রস লাগিয়ে শুকিয়ে নিন তারপর  ধুয়ে ফেলুন।
এছাড়াও যখন জুতো পরবেন তখন অবশ্যই মোজা পরবেন।এতে পা ভালো থাকবে। কারন মোজা ছাড়া জুত পরলে পায়ে চাপ পড়ে যার ফলে পা ক্ষক্তিগ্রস্ত হয়।আর মোজা পরলে পায়ের ক্ষতি কম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *