মারন রোগ ক্যান্সার থেকে মুক্তি পেতে এই তিন ধরনের আসন করুন

নিউজ ডেস্কঃ শরীর থাকলেই রোগ ও থাকবে এটা এমন কোন নতুন কথা নয়। তবে কিছু কিছু রোগ আছে যেগুলি মারণ রোগ হিসেবে আমাদের কাছে চিহ্নিত আছে যা আমাদের দুশ্চিন্তার কারণ। এই মারন রোগের তালিকা যার নাম বলতে গেলে সবার আগে আসে সেটি হল ক্যান্সার। এবার সময় হয়েছে এই ধারণা থেকে বেরিয়ে আসার যে ক্যান্সার মানেই মৃত্যু অনিবার্য। তাই এবার ক্যান্সারকে ভয় পেলে চলবে না সেটাকে কিভাবে প্রতিরোধ করতে হবে সে দিকে নজর দিতে হবে। বিশেষজ্ঞদের মধ্যে শারীরিক পরিশ্রম যত করবেন ততই ক্যান্সারের আশঙ্কা কম হবে। তবে এই শারীরিক পরিশ্রম করার জন্য জিমে গিয়ে শরীরচর্চা করতে হবে সেটা নয় ঘরে বসেই করতে পারেন কয়েকটি যোগাসন যার ফলে মুক্তি পেতে পারেন এই মারণ রোগের হাত থেকে। তাহলে জেনে নিন কয়েকটি যোগাসন সম্পর্কে।

গোমুখাসন- এই আসনটি মূলত শরীর ও মন শান্ত করতে বিশেষভাবে সাহায্য করে। তাই এই যোগাসন টি আমাদের শরীরের পক্ষে খুবই উপকারী। এই আসনটি ধ্যান করার সময় করতে পারেন।

নৌকাসন- এই যোগাসনটি নিয়মিত করলে শরীরের নানা ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে। এই যোগাসন করার ফলে কোর এবং হিপ ফ্লেক্সারগুলি শক্তিশালী হয় হিপ জয়েন্ট ও পায়ের নমনীয়তা বাড়তে সাহায্য করে।

এছাড়াও এই যোগাসনের ফলে হজম শক্তিরও উন্নতি ঘটে।

ভুজঙ্গাসন- এই যোগাসন টি শরীরের রক্ত সঞ্চালন করতে বিশেষভাবে কার্যকরী। এছাড়াও শরীরের রক্ত সঞ্চালন করার পাশাপাশি এটি মেরুদন্ড ও কাঁধকেও শক্তিশালী করতে সাহায্য করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *