কণ্ঠ হারা হলে কি করবেন টলি তারকারা? দেখুন ভিভিও

সুমিত, কলকাতাঃ হটাথ একদিন জানলেন যে পরের দিন থেকে আপনি আর কথা বলতে পারবেন না। ভাবুনতো কেরকম অনুভূতি হবে আপনার? আর এটা যদি বিশেষ করে এমন কিছু মানুষের ক্ষেত্রে হয় যাদের গলাটাই সব। যাদের কথা বলে জীবিকা নির্বাহ করতে হয়। বাস কন্ডাকটার, ফেরিওয়ালা, ডাক্তার, প্রফেসার, অ্যাঙ্কার, অভিনেতা, উকিল বা যারা ধরুন গান করেন।

বিশেষ করে যারা ধরুন গান করেন বা কবিতা পাঠ করেন। তাদের তো প্রফেশান টাই তো গলা। খুব সোজা কথায় বলতে গেলে সেটাকে বিক্রি করেই তো তাদের পেট চালাতে হয়। সেটা তাদের কাছে এক সম্পদের ন্যায়। শুধু অভিনেতা বা গায়কদের ক্ষেত্রে নয় শব্দ সব কিছুর জন্যই খুব জরুরী।

বিশেষ করে নিজের কোনও বাজে স্বভাবের দোষে যদি নিজের কণ্ঠ হারা হতে হয়, তাহলে তো অনেকে পাগলও হয়ে যেতে পারেন বলে মত একাধিক টেলি তারকার।

আর মানুষের বাজে স্বভাব বা নেশা যে কতটা ক্ষতিকর সেটা বোঝাতেই শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের পরবর্তী ছবি কণ্ঠ।

কর্কট রোগের অন্যতম কারন হল ধূমপান। এবং একজন মানুষ যার রুটি রোজগারের প্রধান উপায় তার কথা বা তার কণ্ঠ যে কতটা প্রয়োজন সেটা বোঝাতেই কণ্ঠ। যেখানে রেডিও জকির ভূমিকায় দেখা যাবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে।

একজনের মানুষের জীবনে ধূমপানের মতো নেশা যে কতটা ক্ষতিকর তা এই ছবিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন ছবির পরিচালক শিবপ্রসাদ এবং নন্দিতা রায়। এবং মানুষের উইল পাওয়ার থাকলে তাঁকে কোন জায়গাতে নিয়ে যেতে পারে, সেটাই দেখা যাবে এই ছবিতে। আগামি ১০ মে মুক্তি পাচ্ছে তাদের এই ছবি। যেখানে শিবপ্রসাদ, পাওলি দাম ছাড়াও দেখা যাবে ওপার বাংলার অভিনেত্রী জয়া হাসানকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *