চার্চিলের কাছে আটকে গিয়ে খেতাব দৌড়ে ব্যাকফুটে ইস্টবেঙ্গল

স্পোর্টস ডেস্কঃ শেষ পর্যন্ত আইলিগ খেতাব দৌড়ে আবার ধাক্কা খেল ইস্টবেঙ্গল। রবিবার ঘরের মাঠে পিছিয়ে পড়েও ১-১ গোলে ইস্টবেঙ্গল খেলা শেষ করল চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে। লাজং এর বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ের পর চার্চিলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করে খেতাব দৌড়ে চেন্নাই সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলতে ব্যর্থ হল আলেসান্দ্রর দল। সারা প্রথমার্ধে ইস্টবেঙ্গল গোলের সুযোগ পেয়েছিল মাত্র একটি। এনরিকের দুরন্ত পাস থেকে টনি ডোভালের শর্ট চার্চিল গোলরক্ষক ভিকি রুখে দিয়ে দলকে নিশ্চিত পতনের হাত থেকে বাচান। বরং প্রথম ৪৫ মিনিট গোয়ার দলটির প্রাক্তন দুই লালহলুদ ফুটবলার চেষ্টার পল, উইলিস প্লাজা বেশ কয়েকবার জনি অ্যাকোস্টা, বোর্জাকে চ্যালেঞ্জের মুখে ফেলে দেন।

দ্বিতীয়ার্ধেও প্লাজাকে রুখতে হিমসিম খেতে হয় ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের। ম্যাচের ৬৭ মিনিটে অ্যাকোস্টা, বোর্জার ভুলে উইলিস প্লাজা গোল করে চার্চিল ব্রাদার্সকে এগিয়ে দেন। গোয়ার মাটির পর যুবভারতীতেও ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গোল করলেন প্লাজা। চার্চিলসের আইলিগে চ্যাম্পিয়ন হবে কিনা তা সময়ই বলবে। তবে ১৮ ম্যাচে ১৮ গোল করে সর্বচ্চ গোলদাতার দৌড়ে সবার আগে রয়েছেন প্লাজা।

গোল খাওয়ার ১০ মিনিটের মধ্যেই ম্যাচে সমতা ফেরায় ইস্টবেঙ্গল। লালরিন্দিকা রালতের ফ্রি কিক থেকে গোল করে ইস্টবেঙ্গলকে মূল্যবান ১ পয়েন্ট এনে দেন কাশিম আইদার। ম্যাচের সেরা লালহলুদ অধিনায়ক লালরিন্দিকা রালতে। ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট সংগ্রহ করে গোল পার্থকে রিয়াল কাশ্মীরকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এল ইস্টবেঙ্গল। ১৮ ম্যাচে ৩১ পয়েন্ট সংগ্রহ করে খেতাব দৌড় থেকে কার্যত ছিটকে গেল চার্চিল ব্রাদার্স। ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে রয়েছে চেন্নাই সিটি এফ সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *