বৃহস্পতিবার আইজল ম্যাচের প্রস্তুতি শুরু ইস্টবেঙ্গলে

স্পোর্টস ডেস্কঃ টানা চার ম্যাচে জয়ের পর ঘরের মাঠে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের। যুবভারতীতে পিছিয়ে পরেও চার্চিলের সাথে ইস্টবেঙ্গল খেলা শেষ করেছে ১-১ গোলে। ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট সংগ্রহ করে খেতাব দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছে আলেসান্দ্রর দল। চার্চিল ম্যাচে পয়েন্ট নষ্ট করলেও খেতাব জয়ের আশা ছাড়তে রাজি নন লালহলুদের স্প্যানিস কোচ। তাঁর ধারনা শেষ তিনটি ম্যাচে চেন্নাই পয়েন্ট নষ্ট করবেই। পাশাপাশি শেষ চারটি ম্যাচে জিততেই হবে ইস্টবেঙ্গলকে। কাজটা কঠিন হলেও অসম্ভব নয়।

সোমবার ২৫ ফেব্রুয়ারি ইস্টবেঙ্গল ঘরের মাঠে শেষ ম্যাচটি খেলবে অবনমনের হাত থেকে বাচার লড়াই করা দল আইজল এফ সির বিরুদ্ধে। অ্যাওয়ে ম্যাচে পাহাড়ি দলটির কাছে ৩-২ গোলে হারতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। চুলোভার কিক থেকে করা ন্যায্য গোল বাতিল করেছিল রেফারি। সেই স্মৃতি আজও মনে রয়েছে লালহলুদ ফুটবলারদের। তাই ঘরের মাঠে আইজলকে হারিয়ে বদলা নেওয়ার পাশাপাশি খেতাব দৌড়ে চেন্নাই সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলাই লক্ষ্য ইস্টবেঙ্গলের। কার্ড সমস্যার জন্য খেলতে পারবেন না বিশ্বকাপার জনি অ্যাকোস্টা। আর চোটের জন্য অনিশ্চিত চুলোভা। তবে কে আছে কে নেই তা নিয়ে ভাবতে রাজি নন আলেসান্দ্র। বরং রিয়াল কাশ্মীর ম্যাচের আগে আইজলকে হারিয়ে জয়ের সরণীতে ফেরাই লক্ষ্য লালহলুদ কোচের।

আইজল ম্যাচের পর ইস্টবেঙ্গলের শেষ তিনটি ম্যাচ খেলতে হবে বাইরের মাঠে। রিয়াল কাশ্মীর ছাড়া ইস্টবেঙ্গলের বাকি দুটি ম্যাচের প্রতিপক্ষ হল মিনার্ভা এফ সি এবং গোকুলাম এফ সি। এখন দেখার শেষ চারটি ম্যাচে জয়ের ধারা বজায় রেখে ১৫ বছরের অধরা আইলিগ খেতাব ইস্টবেঙ্গল ঘরে তুলত পারে কিনা! চার্চিল ম্যাচের পর ফুটবলারদের দুদিন বিশ্রাম দিয়েছেন ইস্টবেঙ্গল কোচ। বৃহস্পতিবার থেকে আইজল ম্যাচের প্রস্তুতি শুরু ইস্টবেঙ্গলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *