আবির্ভাবেই বাজিমাত ক্রাউন উড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের

অরুপ পাল, কলকাতাঃ ভিনি ভিসি ভিডি অর্থাৎ এলাম, দেখলাম জয় করলাম। সেরকমই ঘটনা ক্রাউন উড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। প্রথম মাসের অনুস্থানেই ক্রাউনউড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে বাজিমাত তাদের। শনিবার রোটারি সদনে আয়োজিত ক্রাউনউড ইন্টারন্যাশনাল ফিল ফেস্টিভ্যালের অনুষ্ঠানে যারা হাজির হয়েছিলেন তারা সবাই ছবি দেখে আপ্লূত এবং উচ্ছ্বসিত। একমাস ব্যাপি এই প্রতিযোগিতায় ৪৪ টি বিভাগে ৭০ টির ও বেশি প্রোজেক্ট জমা পরেছিল। যার মধ্যে থেকে সেরা ৪৪ টি প্রোজেক্ট বেছে নিয়েছিলেন ফেস্টিভ্যালের বিচারকরা।

অনুষ্ঠানের শুরুতে এক মিনিট নিরাবতা পালন করা হয় কাশ্মীরের নিহত জওয়ানদের আত্মার শান্তি কামনার জন্য। প্রথমবার ক্রাউন উড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল সফল হওয়ায় খুশি সংগঠকরা। এই সাফল্য তাদের আগামি দিনে চলার পথা আরও দায়িত্ব বাড়িয়ে দিল বলে জানালেন সংস্থার চেয়ার পারসন পূজা চক্রবর্তী। শুধু ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠান করেই দায় এড়াতে চাননা সংগঠকরা।

বরং প্রতিটি অংশগ্রহনকারী ছবির জন্য দেয় টাকা বাৎসরিক অনুষ্ঠানে এন জি ওর হাতে তুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে ক্রাউন উড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল কর্তাদের। এমনকি সাধারন মানুষের মধ্যে এই ধরনের চলচ্চিত্র পৌঁছে দিতে প্রতিমাসে স্ক্রিনিং এর ব্যবস্থার আয়োজন করার উদ্যোগ রয়েছে ক্রাউন উড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল কর্তাদের। তাই আর কিছুদিনের মধ্যে আবার বেশ কয়েকটি সেরা প্রোজেক্টের ঝাপি নিয়ে ক্রাউন উড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল কর্তারা হাজির হবেন সাধারন মানুষের সামনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *