আনুষ্ঠানিক সূচনা হল “ক্রাউন উড ইন্টারন্যাশান্যাল ফিল্ম ফেস্টিভ্যালের”

সুমিত, কলকাতাঃ আনুষ্ঠানিকভাবে নিজেদের যাত্রাপথ শুরু করল ক্রাউন উড ইন্টারন্যাশান্যাল ফিল্ম ফেস্টিভ্যাল। আন্তর্জাতিক মানের এই মাসিক চলচ্চিত্র উৎসবটি তাদের প্রথম মাসের প্রজেক্ট নেওয়া শুরু করল ১১ই জানুয়ারী, ২০১৯ থেকে। আগামী ৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তের পরিচালকেরা নিজেদের “প্রজেক্ট” জমা দিতে পারবেন এই প্রতিযোগীতামুলক চলচ্চিত্র উৎসবের প্লাটফর্মে।

একমাস ব্যাপী মোট ৪৪ টি বিভাগে জমা পড়া “প্রজেক্টগুলির” মধ্যে সেরা ৪৪ টি প্রজেক্ট বেছে নেবেন এই চলচ্চিত্র উৎসবের সঙ্গে যুক্ত আন্তর্জাতিক মানের বিচারকরা। সেরা ৪৪ টি ছবি ছাড়াও যে ছবিগুলি বিচারকের হৃদয় ছুঁয়ে যাবে সেগুলি পাবে অফিসিয়াল সিলেকশানের তকমা।

আগামী ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ এ “ক্রাউন উড ইন্টারন্যাশান্যাল ফিল্ম ফেস্টিভ্যাল” তাদের প্রথম মাসের সেরা ছবিগুলির তালিকা প্রকাশ করবে নিজেদের ওয়েবসাইটে। সেরা ছবির পাশাপাশি অফিসিয়াল সিলেকশানের অন্তর্ভুক্ত ছবিগুলিও স্থান পাবে এই তালিকায়।

প্রজেক্ট জমা পড়ার প্রথম দিনেই বিশ্বব্যাপী বেশ ভালো সাড়া পেয়েছেন, এমনটাই দাবি ফেস্টিভ্যাল কতৃপক্ষের। আগামী ১৬ ই ফেব্রুয়ারি রোটারি সদনে সেরা ছবিগুলি প্রদর্শনের পাশাপাশি তাদের স্রষ্টাদের হাতে পুরষ্কার তুলে দেবে ক্রাউন উড ইন্টারন্যাশান্যাল ফিল্ম ফেস্টিভ্যল কর্তৃপক্ষ। আমজনতার জন্য বিনামূল্যে এই প্রদর্শনীর দরজা খোলা থাকবে। তাই বোকাবাক্সের ঘ্যানঘেনে সিরিয়াল কিংবা একঘেয়ে কমার্শিয়াল ছবি দেখে ক্লান্ত আপনি যে এই চলচ্চিত্র প্রদর্শনীতে একটু ভিন্ন ছবির স্বাদ পাবেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *