বিদেশি ক্লাবের সাথে গাঁটছড়া। বিশ্বকাপের স্বপ্ন কি এবার সত্যি হতে চলেছে ভারতের!

স্পোর্টস ডেস্কঃ এ এফ সি এশিয়ান কাপে ভারত প্রথম রাউন্ডে হেরে ফিরছে। তবে এবারের এশিয়ান কাপের পর ভারতবাসি ফুটবল বিশ্বকাপের স্বপ্ন দেখা যে যে সত্যি হতে চলেছে তা ভাবলে বোধ হয় খুব একটা খারাপ বলা হবেনা। কারন ভারতবর্ষের মানুষের স্বপ্ন সত্যি করতে ইতিমধ্যেই বিশ্বকাপ জয়ী দেশের ক্লাবের সাথে গাঁটছড়া বাঁধল আইলিগের দল মিনার্ভা পাঞ্জাব।

গত মরশুমের আইলিগের খেতাব জয়ী দল দেশের তৃনমূল স্তর থেকে প্লেয়ার তুলে নিয়ে এসে তাদের খেলানোর পাশাপাশি ভারতের ফুটবলের উন্নয়নে একাধিক নতুন কাজ করছে। আর তাতে খুশি হয়েই জার্মান ক্লাব বরুসিয়া মুঞ্চেলবার্গ গাঁটছড়া বাঁধল মিনার্ভার সাথে। ক্লাব কর্তা রাঞ্জিত বাজাজ জানান যে “মিনার্ভা একমাত্র ক্লাব যাদের সাথে গাঁটছড়া বাঁধল জার্মানের এই ক্লাবটি, যেখানে তাদের ফ্র্যাঞ্চাইজির জন্য কোনও অর্থ বিনিয়োগ করতে হবেনা। আমরা খুশি এই নতুন চুক্তিতে”।

তিনি আরও জানান যে ” জার্মানের এই ক্লাবটি তৃনমূল স্তর থেকে প্লেয়ার তুলে নিয়ে আসে এবং তারা আমাদের উপর খুশি কারন আমরা ভারতের প্লেয়ারদের উন্নয়নে যথেষ্ট কাজ করেছি, এবং তারা নতুন প্লেয়ারদের তুলে নিয়ে এসে তাদের ট্রেনিং দিয়ে তাদের অ্যাকাডেমিতে সুযোগ করে দেয় খেলার জন্য। তিনি আরও জানান যে ” বরুসিয়া তৃনমূল স্তরের থেকেই কাজ করতে চাইছে এবং তারা জুনিয়র স্তরের তাদের প্লেয়ারদের সাথে আমাদের প্লেয়ারদের বিনিময় করে তাদের দলে খেলাবে। শুধু জুনিয়র স্তর নয় পাশাপাশি সিনিয়র স্তরেও তারা এটি করতে ইচ্ছুক” এবং ভারতের র‍্যাঙ্ক যখন ৭০ এ চলে আসবে তখন সিনিয়র স্তরের প্লেয়ারদেরকে তাদের দলে সুযোগ করে দেবে।

এটা সম্ভব হয়েছে আমদের জুনিয়র দের জন্য এবং তার সাথে আমার সহযোগিতায় এমনটাই জানান যে মিনার্ভার মালিক। “ভারতবর্ষের জুনিয়র প্লেয়াররাই হল ভবিষ্যৎ। আমাদের দেশের জুনিয়র প্লেয়াররা যদি বিদেশে যায় কিছু দিন বা মাসের জন্য এবং সেখানে নতুন কিছু শিখে আসলে তাহলে আমাদের ভারতবর্ষের ফুটবলের জন্য বেশ কাজে দেবে”। তবে এর আগেও একাধিক ক্লাব নানা প্রয়াস চালিয়েছে। তবে এরকম বিশ্বমানের ক্লাবের সাথে গাঁটছড়া বাধার পর সত্যি কি আমদের ভারতের ফুটবলের উন্নতি হবে? হয়ত সেটা সময়ই উত্তর দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *