গতবারের ব্যর্থতা ভুলে এবার চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য বেঙ্গালুরুর

স্পোর্টস ডেস্কঃ গত মরশুমে প্রথমবার আই এস এলে খেলতে নেমেই চমক দেখিয়েছিল বেঙ্গালুরু এফ সি। সারা টুর্নামেন্টে অপ্রতিরোধ্য থাকলেও ফাইনালে চেন্নাইয়ান এফ সির বিরুদ্ধে হারতে হয়েছিল বেঙ্গালুরু কে। গতবারের মতো এবারও টুর্নামেন্টে আধিপত্য বজায় রেখেই ফাইনালে খেলার ছাড়পত্র সংগ্রহ করেছে বেঙ্গালুরু এফ সি। রবিবাসরীয় ফাইনালে গতবারের রানার্সদের প্রতিপক্ষ এফ সি গোয়া। এ মরশুমে গ্রুপ লিগের ম্যাচে দুবারই এফ সি গোয়ার বিরুদ্ধে জয় পেয়েছে বেঙ্গালুরু এফ সি। এখনও পর্যন্ত আই এস এলে বেঙ্গালুরু-এফ সি গোয়া মুখোমুখি হয়েছে চারবার, চারবারের মধ্যে তিনবার জয় পেয়েছে বেঙ্গালুরু। আর একবার জয় পেয়েছে গোয়ার দলটি।

১০ জনের বিরুদ্ধে এফ সি গোয়া জয় পেয়েছিল ৪-৩ গোলে। ফলে এবারের ফাইনালে এফ সি গোয়ার বিরুদ্ধে বেঙ্গালুরু যে এগিয়ে থেকে ফাইনালে খেলতে নামবে তা বলাই বাহুল্য। গতবার কোচ রোকা দলকে ফাইনালে তুললেও এবার তিনি দায়িত্বে নেই। রোকার পরিবর্তে এবার কোচের দায়িত্বে কুয়া দ্রাত। এবার দেখার রোকা ব্যর্থ হলেও প্রথমবার এককভাবে দায়িত্ব সামলে কুয়া দ্রাত বেঙ্গালুরুকে আই এস এল টুর্নামেন্টে বেঙ্গালুরুকে চ্যাম্পিয়ন করতে পারেন কিনা! এখন সেটাই দেখার। জয়ের জন্য বেঙ্গালুরু কোচ তাকিয়ে রয়েছেন স্বদেশী ফুটবলার সুনিল ছেত্রি, উদান্ত সিং, গুরপ্রিত সিং এর পাশাপাশি বিদেশি ফুটবলার মিকুর দিকে।

গতবারের মতো এবারও আই এস এলে প্রায় প্রতি ম্যাচে গোল করেছেন মিকু এবং সুনিল। তাই রবিবাসরীয় লড়াইয়ে বেঙ্গালুরু যে এডভান্টেজে থেকে মাঠে নামবে তা বলা যেতেই পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *