রুদ্ধশ্বাস ম্যাচে কঠিন জয় বার্সেলোনার

স্পোর্টস ডেস্কঃ চলতি মরশুমের এক বিতর্কিত ম্যাচের স্বাক্ষি থাকল গোটা ফুটবল বিশ্ব। আলাভেসের বিরুদ্ধে এক রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেল বার্সেলোনা। কারন ম্যাচে একাধিক বিতর্কিত ফাউল এবং রেফারির সিধান্তের দিকে আঙুল তুলল বার্সেলোনা এবং আলাভেস দুই দলই।

আলাভেসের বিরুদ্ধে ০-২ গোলে জয় বার্সেলোনার। ম্যাচের প্রথমার্ধ থেকে শুরু করে দ্বিতীয়ার্ধ পর্যন্ত টানটান উত্তেজনা দেখা গেল। লা লিগা পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে থাকা আলাভেসের বিরুদ্ধে জয় পেতে বেশ কাঠখড় পোড়াতে হল বার্সেলোনা।

ম্যাচের প্রথমার্ধে সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। যদিও বা সুযোগ তৈরি করতে পেরেছিল তবে তার সঠিক ব্যবহার করতে পারেনি বার্সা প্লেয়াররা।

ম্যাচের প্রাধান্য বার্সেলোনার থাকলেও লিগ তালিকার অষ্টম স্থানে থাকা এই দলটির বিরুদ্ধে জিততে বেশ বেগ পেতে হল বার্সেলোনার। প্রথমার্ধে গোল করতে না পারলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই কার্লেস আলেনার গোলে এগিয়ে যায় বার্সেলোনা, ম্যাচের বয়স তখন ৫৪ মিনিট। ঠিক তার ছয় মিনিট পর ফের গোল করে বার্সেলোনা। তবে সেই গোল নাকচ করে পেনাল্টি দেওয়া হয়। পেনাল্টি থেকে গোল করে দলের জয়ের পথ সুগম করে লুইস সুয়ারেজ। এদিন ম্যাচে প্রথম থেকে মাঠে পাওয়া যায়নি লিওনেল মেসিকে। দ্বিতীয়ার্ধের শেষের দিকে মাঠে নামেন এল এম টেন।

৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে বার্সেলোনা। আর দুই ম্যাচ জয় পেলেই লিগ খেতাব জিতে নেবে বার্সা। অর্থাৎ সব ঠিক থাকলেও হয়ত দুই ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *