“মেসির ব্যালন ডি ওর জেতা শুধু সময়ের অপেক্ষা”- মৌরিনহো

স্পোর্টস ডেস্কঃ চলতি মরশুমে দুরন্ত ফর্মে লিওনেল মেসি। ৩৪ ম্যাচে ৪২ গোল করে ইতিমধ্যেই গোল্ডেন শ্যু জেতার সর্ব প্রথম দাবিদার তিনিই। কারন তাঁর ধারে কাছে আর কেউ নেই। দ্বিতীয় স্থানে থাকা এম্বেপে ফর্মে থাকলেও বেশ পিছিয়ে রয়েছেন মেসির থেকে। আর চির প্রতিদ্বন্দ্বী রোনাল্ডো অনেকটাই পিছিয়ে রয়েছেন মেসি বা এম্বেপের থেকে।

গোল্ডেন শ্যু জেতা এক প্রকার নিশ্চিত মেসির। আর ব্যালন ডি ওর জয়ের অন্যতম দাবিদারও এবার এল এম টেন। কারন তাঁর পারফর্মেন্সের উপর ভর করে একাধিক ম্যাচ জয়ের পাশাপাশি বিভিন্ন লিগ খেতাব জেতা শুধু সময়ের অপেক্ষা বার্সেলোনার কাছে।

আগের মরশুমে বিশ্বকাপ থাকার ফলে বেশ পিছিয়ে ছিলেন মেসি। কারণ বিশ্বকাপ থাকায় ক্লাবের পারফরম্যান্স সেভাবে চোখ কাড়তে পারেনি ফুটবল মহলের। তবে চলতি মরশুমে মেসিই তাঁর ক্যারিয়ারের ষষ্ঠতম ব্যালন ডি ওর জিতবে বলে মত একাধিক ফুটবল বিশেষজ্ঞের।

ফুটবল জগতের অন্যতম সেরা কোচ জোসে মৌরিনহো তাঁর মত জানালেন। তিনি জানান “যে মেসিই এই মরশুমের সেরা, এবং তাঁর কাছে এই মরশুম একটা বিস্ময়কর মরশুম, তাঁর জন্য ব্যলন ডি ওর অপেক্ষা করছে”।

এবং তিনি আরও জানান যে ” মেসিকে আটকাতে ওয়ান ইস টু ওয়ানে খেলা উচিত নয়। কারন ওর সাথে ওয়ান ইস টু ওয়ানে পেরে ওঠা সম্ভব নয়। তাঁকে আটকাতে গেলে একটা খাঁচা তৈরি করতে হবে, এবং সকলকে একসাথে মিলে তাঁকে আটকাতে হবে”। এই মরশুমে চ্যাম্পিয়ন লিগ জেতার অন্যতম দাবিদার বার্সেলোনা। তবে বার্সা এবং লিভারপুলের সুযোগ ৫০-৫০।

এখনও পর্যন্ত ৫ বার ব্যলন ডি ওর জিতেছেন লিওনেল মেসি। ২০১৫ সালে শেষবার ব্যলন ডি ওর জিতেছিলেন তিনি। চলতি মরশুমে ৪৩ ম্যাচে ৪৫ গোল করার পাশাপাশি ২২ টি অ্যাসিস্ট করেছেন তিনি। চির প্রতিদ্বন্দ্বী রোনাল্ডো এই মরশুমে ৩৯ ম্যাচে ২৬ টি গোল করার পাশাপাশি ১৩ টি অ্যাসিস্ট করেছেন তিনি। বেশ পিছিয়ে রয়েছেন মেসি রোনাল্ডোর থেকে। ফলে এই মরশুমে লিওনেল মেসি ব্যলন ডি ওর হাতে তোলা শুধু সময়ের অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *