বাংলার একাধিক তারকা ভূয়সী প্রশংসা করলেন নবাগত এই পরিচালকের

সুমিত, কলকাতাঃ সিনেমা প্রেমি কোনও মানুষের কাছে গিয়ে যদি জিজ্ঞাস করা যায় আপনি এখনও পর্যন্ত কতগুলি সিনেমা দেখেছেন? উত্তরটা পুরোপুরি ভাবে সঠিক দেওয়া হয়ত তাঁর কাছে হয়ত একটু চাপের। তারপর যদি জিজ্ঞাস করা হয় যে আপনি এখনও পর্যন্ত যেসব ছবি দেখেছেন সেইসব ছবির পরিচালকদের নাম বলতে পারবেন? সেক্ষেত্রেও সেটা একটু চাপেরই। ধরুন তবুও সেইসব ছবির পরিচালকদের নাম কিছু মানুষ হয়ত বলে দিল ধরে নিলাম তর্কের খাতিরে। কিন্তু ধরুন সেইসব ছবির পরিচালকেরা যদি আশপাশ দিয়ে আমাদের চলে যায় সেক্ষেত্রে তাদেরকে চেনা সেইসব মানুষের পক্ষে কি সম্ভব? উত্তরটা হয়ত বেশিরভাগ ক্ষেত্রেই নেগেটিভ আসবে। কারন একটাই তাহল ক্যামেরা।

ক্যামেরার সামনে না আশায় আমাদের সেই সকল পরিচালকদের দেখা সম্ভব হয়নি। সারা জীবন ক্যমেরার পেছনেই কাজ করে গিয়েছেন। এবং তাদের ছবি দর্শকদের মনোরঞ্জন করে গেছে। কিন্তু সময়ের সাথে সাথে পরিবর্তন এসেছে। প্রচুর পরিচালকেরা সিনেমা তৈরি করার পাশাপাশি সিনেমাতে অভিনয় করছেন এবং সোশ্যাল মিডিয়ার সৌজন্যে তাদের প্রায়শই চিনে ফেলতে পারি আমরা। ঠিক এই সোশ্যাল মিডিয়ার সৌজন্যেই এক নতুন পরিচালকের খোঁজ পাওয়া গেল। অনেকদিন আগেই ইউটিউবের সৌজন্যে নতুন ছবি “মুখার্জি দার বৌ” টিসার দেখা গিয়েছিল। তারপর একের পর এক বায ভিডিও এবং তারপর এক সাংবাদিক বৈঠকে ছবিটির ট্রেলার লঞ্চ হল। ছবির পরিচালক পৃথার সাথে কথাও হল।

বাংলা চলচ্চিত্র জগতে অনেকদিন ধরেই পৃথা ছবির পরিচালক হিসাবে কাজ করছেন। তবে এই প্রথম বড় প্রোডাকশনের ব্যানারে কমার্শিয়াল ছবি তৈরি করতে চলেছেন নবাগত পৃথা চক্রবর্তী। ফলে ট্রেলার লঞ্চের দিনই বেশ চাপে ছিলেন তিনি। একটাই কথা বলে ছিলেন প্রথমে যে টেনশনে তাঁর হাত ঠাণ্ডা হয়ে গেছে। আর ছবির ট্রেলার লঞ্চের কিছুদিন পরই পৃথার কাজের উপর এক শর্ট ভিডিও তৈরি করেছে উইন্ডোস প্রোডাকশনের টিম। সেখানে তাঁর ভূয়সী প্রশংসা করলেন ছবির একাধিক অভিনেতা অভিনেত্রী সহ উইন্ডোসের অন্যতম কর্ণধার নন্দিতা রায়। কারও গলায় শোনা গেল পৃথাকে ছোটো মেয়ের মতো স্নেহ করেছেন তো কেউ বললেন “পৃথা ইস ডুইং আ গ্রেট জব”। নন্দিতা রায় তো সোজাই জানিয়ে দিলেন যে তিনি যেন ছবিতে তাঁর মায়ের ভূমিকা পালন করেছেন। পৃথাও কৃতজ্ঞতা স্বীকার করছেন। তাঁর কথায়, প্রতিটা স্টেপে শিবুদা এবং নন্দিতা দি আমার পাসে থেকে যেভাবে সাহায্য করেছেন তাতে আমার মনে হয়েছে যে তারা আমার অভিভাবকের মতো।

আগামি ৮ই মার্চ রিলিজ করছে “মুখার্জি দার বৌ” ছায়াছবিটি। উইন্ডোস প্রোডাকশনের ব্যানারে তৈরি ছবিটির প্রধান চরিত্রে অনুশুয়া মজুমদার এবং কনীনিকা বন্দ্যোপাধ্যায়। এরাই “মুখার্জী দার বৌ”। বৌমা এবং শাশুড়ি। এই দুই মুখার্জী দার বৌকে নিয়েই ছবি, যেখানে মনোবিদের ভূমিকায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। ছবির মূল বিষয়বস্তু ওমেন এম্পাওয়ারমেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *